Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সুকমা হামলার দু'দিনের মাথায় রাজীব রাই ভটনাগরকে সিআরপিএফ প্রধান হিসাবে নিয়োগ করা হল

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২৬ এপ্রিল : ছত্তিশগড়ের সুকমায় মাও হামলায় ২৫ জন সিআরপিএফ জওয়ানের মৃত্যুর ঘটনায় নড়েচড়ে বসল কেন্দ্রীয় সরকার। এই ঘটনার ২ দিনের মাথায় দীর্ঘ দু মাস ধরে শূন্য পড়ে থাকা সিআরপিএফ প্রধানের পদে রাজীব রাই ভটনাগরকে নিয়োগ করল কেন্দ্র। কোনও একটি নামে কেন্দ্রীয় সরকার সম্মত হতে না পারায় প্রায় ৮ সপ্তাহের বেশি সময় ধরে এই পদ খালি ছিল।

১৯৮৩ সালের ব্যাচের আইপিএস আধিকারিক রাজীব ভটনাগর নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর ডিরেক্টর জেনারেল। এর আগে কেন্দ্রীয় শিল্প সুরক্ষা বাহিনী সিআইএসএ-তেও কাজ করেছেন। ইনি উত্তরপ্রদেশের বাসিন্দা।

রাজীব রাই ভটনাগরকে সিআরপিএফ প্রধান হিসাবে নিয়োগ করা হল

সোমবারে ছত্তিশগড়ের সুকমায় মাও হামলার পর কেন্দ্রীয় সরকারকে কড়া সমালোচনার মুখে পড়তে হয়। কেন ভারতের প্রধান বিদ্রোহী বিরোধী বাহিনীর প্রধান পদ এতদিন ধরে শূন্য ফেলে রাখা হয়েছে?

সিআরপিএফের শেষ প্রধান ছিলেন কে দূর্গাপ্রসাদ। ফেবব্রুয়ারি মাসের শেষে তিনি অবসর নেন। তারপর থেকে এই পদে কাউকে নিয়োগ করতে পারেনি কেন্দ্রীয় সরকার।

রাজীব ভটনাগর ছাড়া ভারত-তিব্বত সীমান্ত পুলিশের (আইটিবিপি) প্রধানের নামও তড়িঘড়ি ঘোষণা করে দিল। জুন মাসের শেষে কৃষ্ণা চৌধুরি আইটিবিপির প্রধান পদ থেকে অবসর নিলে সেই জায়গায় দায়িত্বে আসবেন আরকে পচনন্দা।

English summary
Rajiv Rai Bhatnagar Appointed New CRPF Chief, 2 Days After Sukma Attack
Please Wait while comments are loading...