Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কয়েকটি ট্রেনের এসি কামরায় এই সুবিধেগুলি হয়ত আর পাওয়া যাবে না

  • Posted By:
Subscribe to Oneindia News

যাত্রীদের অভিযোগ ছিল , ট্রেনের এসি কামরায় নোংরা কম্বল দেওয়া হয় যাত্রীদের। তাই এই ধরনের অভিযোগ একাধিকবার পেয়ে, এবার কয়েকটি ট্রেনের এসি কোচে যাত্রীদের কম্বল না দেওয়ার সিদ্ধান্ত নিতে চলেছে ভারতীয় রেল।

[আরও পড়ুন:রেলের নতুন অ্যাপ 'রেল সারথি',নিম্ন মানের পরিষেবায় করা যাবে নালিশ]

এজন্য বেশ কয়েকটি ট্রেনের এসি কামরায়, আপাতত পরীক্ষামূলকভাবে কম্বল দেওয়া বন্ধ করেছে রেল কর্তৃপক্ষ। এজন্য এসি কামরার তাপমাত্রা ২৪ ডিগ্রি করা হচ্ছে। আগে এই তাপমাত্রা ছিল ১৯ ডিগ্রি। যাতে কম্বল না থাকলেও যাত্রীরা ঠাণ্ডায় কষ্ট না পান।

কয়েকটি ট্রেনের এসি কামরায় এই সুবিধেগুলি হয়ত আর পাওয়া যাবে না

প্রাথমিকভাবে রেলের এই পদক্ষেপ আর্থিকভাবে সহায়ক বলে মনে করা হচ্ছে। হিসাবমত দেখা যাচ্ছে, প্রতিটি কম্বল কাচার জন্য খরচ হয় ৫৫ টাকা, আর কম্বল ব্য়বহারের জন্য যাত্রীদের কাছ থেকে নেওয়া হয় ২২ টাকা করে। ফলে কম্বল যদি এসি কামড়ায় দেওয়া বন্ধ হয়, তাতেত আখেড়ে আর্থিকভাবে লাভ হবে রেলেরই।

[আরও পড়ুন:কম ভাড়ায় আসছে শীতাতপ নিয়ন্ত্রিত ইকোনমি কোচ]

কিছুদিন আগে, রেলের প্যান্ট্রির খাবারে মরা টিকটিকি নিয়ে যথেষ্ট শোরগোল পড়ে যায়। তার আগে ক্যাগের রিপোর্টে রেলের খাবার খাওয়ার অযোগ্য বলে উল্লেখিত হয়। এরপর কম্বল যদি এসি কামরার যাত্রী পরিষেবা থেকে তুলে দেওয়া হয়, তাহলে ভারতীয় রেলের জনপ্রিয়তায় তার প্রভাব পড়তে পারে বলে অনেকেই মনে করছেন।

English summary
Faced with criticism that it gives dirty blankets to passengers, the railways is working on a pilot project to discontinue providing them in AC coaches in some trains.
Please Wait while comments are loading...