Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

চুরি তো নয় মহাচুরি, রেলের প্যান্ট্রিকারের খাবারের দামে সাবধান, ফেসবুকে পর্দা ফাঁস

Subscribe to Oneindia News

ট্রেনের প্যান্ট্রি কারে আইআরসিটিসি-র দুর্নীতি ফের প্রকাশ্যে এল। খাবারের নির্ধারিত মূল্যের থেকে বেশি টাকা নেওয়ায় হাতে নাতে ধরা পড়লেন প্যান্ট্রি কারের দায়িত্বে থাকা আধিকারিক। শুধু তাই নয়, গোটা কথপোকথন রেকর্ড করে আপলোড করে দেওয়া হল ফেসবুকেও। কী ঘটেছিল ট্রেনের কামরায়?

নিউ তিনসুকিয়া - রাজেন্দ্র নগর পাটনা এক্সপ্রেসে ডিমাপুর যাচ্ছিলেন বরেলির নীলভ খনিকার। প্যান্ট্রিকার থেকে ২ প্লেট এগ বিরিয়ানির অর্ডার দিয়েছিলেন তিনি। ৮০ টাকা করে প্লেট হিসেবে দাম চাওয়া হয় তাঁর কাছ থেকে। সন্দেহ হওয়ায় সোজা প্যান্ট্রি কারে খোঁজ নিতে যান নীলভ। সেখানে রেট চার্ট দেখতে চান তিনি। রেট চার্টে তিনি দেখেন এগ বিরিয়ানির দাম ৬৩ টাকা প্লেট। তাহলে কেন বেশি দাম নেওয়া হচ্ছে? এই প্রশ্ন তুলে প্যান্ট্রি কারের দায়িত্বে থাকা আধিকারিককে চেপে ধরেন তিনি।

চুরি তো নয় মহাচুরি, রেলের প্যান্ট্রিকারের খাবারের দামে সাবধান, ফেসবুকে পর্দা ফাঁস

সেই কথাবার্তা মোবাইলে রেকর্ডও করেন তিনি। প্যান্ট্রি কারের অন্যান্য কর্মীরা তাঁকে রেকর্ডিং বন্ধ করার চাপ দিতে থাকে। কিন্তু এই ভিডিও রেলমন্ত্রী সুরেশ প্রভুর কাছে পাঠাবেন বলে পাল্টা হুমকি দেন নীলভ খনিকারও। এরপরই দমে যান ওই আধিকারিক। ভুলবশতঃ বেশি টাকা নেওয়া হয়েছে বলে সাফাই দেন তিনি। এমনকি বাড়তি টাকা ফেরতও দেওয়া হয় খনিকার -সহ অন্য যাত্রীদের।

চুরি তো নয় মহাচুরি, রেলের প্যান্ট্রিকারের খাবারের দামে সাবধান, ফেসবুকে পর্দা ফাঁস

অবশ্য এরপরও গোটা ভিডিও ফেসবুকে আপলোড করেন তিনি। সব শেষে তিনি লেখেন, 'দুর্নীতি রুখতে আজ আমি একটি ছোট্ট পদক্ষেপ করেছি। আপনাদেরও কাছেও আমার আর্জি, আশে-পাশে দুর্নীতি দেখে চুপ করে বসে থাকবেন না। রুখে দাঁড়ান। দুর্নীতির বিরুদ্ধে উঠে দাঁড়ান, ভাল লাগবে। জয় হিন্দ।'

দেখে নিন নীলভ কর্মকারের সেই ভিডিও

এই ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। শেয়ার হয়েছে ৮ হাজারেরও বেশি।

English summary
railway catering scam exposed on facebook
Please Wait while comments are loading...