Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রাহুল গান্ধীকে সুপ্রিম কোর্টের নির্দেশ নয় আরএসএস-এর কাছে ক্ষমা চান নাহলে ট্রায়ালের মুখোমুখি হতে হবে!

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১৯ জুলাই : ফের বড়সড় ধাক্কা খেল কংগ্রেস। মহাত্মা গান্ধীর হত্যার ঘটনায় আরএসএসকে দায়ী করার অবমাননা মামলায় সুপ্রিম কোর্টে বিড়াম্বনায় রাহুল গান্ধী।

সুপ্রিম কোর্ট স্পষ্ট জানিয়ে দিয়েছে, মহাত্মা গান্ধীর হত্যার ঘটনায় আরএসএস-র দিকে আঙুল তোলার জন্য নয় রাহুল গান্ধীকে ক্ষমাপ্রার্থনা করতে হবে নয়তো মামলার ট্রায়ালের মুখোমুখি হতে হবে।

নয়াদিল্লি, ১৯ জুলাই : ফের বড়সড় ধাক্কা খেল কংগ্রেস। মহাত্মা গান্ধীর হত্যার ঘটনায় আরএসএসকে দায়ী করার অবমাননা মামলায় সুপ্রিম কোর্টে বিড়াম্বনায় রাহুল গান্ধী। সুপ্রিম কোর্ট স্পষ্ট জানিয়ে দিয়েছে, মহাত্মা গান্ধীর হত্যার ঘটনায় আরএসএস-র দিকে আঙুল তোলার জন্য নয় রাহুল গান্ধীকে ক্ষমাপ্রার্থনা করতে হবে নয়তো মামলার ট্রায়ালের মুখোমুখি হতে হবে। উল্লেখ্য ২০১৪ সালে লোকসভা নির্বাচনের প্রচারে থানেতে রাহুল গান্ধী বলেছিলেন, "আরএসএস-এর লোকজন মহাত্মা গান্ধীকে খুন করেছে। এখন তাদের লোকেরাই (বিজেপি) তাকে নিয়ে কথা শুরু করছে...ওরা সবসময় গান্ধীজি এবং সর্দার পটেলের বিরোধিকা করে গিয়েছে।" সুপ্রিম কোর্টের বিচারক জানিয়েছেন, এই মামলার যথার্থতা বিচার করতে গেলে একটাই প্রশ্ন সামনে আসে, এই মন্তব্য জনস্বার্থে বলা হয়েছে কি না। তা বিচার করে দেখা হবে। তবে পাশাপাশি এও জানানো হয়েছে, কোনও ব্যক্তি কোনও প্রতিষ্ঠানকে কোনও তথ্য প্রমাণ ছাড়া এভাবে কালিমালিপ্ত করতে পারে না। আর সেই কারণেই হয় রাহুল গান্ধীকে ক্ষমা চাইতে হবে নয়তো মামলার ট্রায়ালের মুোমুখি হতে হবে।

উল্লেখ্য ২০১৪ সালে লোকসভা নির্বাচনের প্রচারে থানেতে রাহুল গান্ধী বলেছিলেন, "আরএসএস-এর লোকজন মহাত্মা গান্ধীকে খুন করেছে। এখন তাদের লোকেরাই (বিজেপি) তাকে নিয়ে কথা শুরু করছে...ওরা সবসময় গান্ধীজি এবং সর্দার পটেলের বিরোধিকা করে গিয়েছে।"

সুপ্রিম কোর্টের বিচারক জানিয়েছেন, এই মামলার যথার্থতা বিচার করতে গেলে একটাই প্রশ্ন সামনে আসে, এই মন্তব্য জনস্বার্থে বলা হয়েছে কি না। তা বিচার করে দেখা হবে। তবে পাশাপাশি এও জানানো হয়েছে, কোনও ব্যক্তি কোনও প্রতিষ্ঠানকে কোনও তথ্য প্রমাণ ছাড়া এভাবে কালিমালিপ্ত করতে পারে না। আর সেই কারণেই হয় রাহুল গান্ধীকে ক্ষমা চাইতে হবে নয়তো মামলার ট্রায়ালের মুোমুখি হতে হবে।

English summary
SC gives ultimatum to Rahul Gandhi - 'Apologise or face trial over blaming RSS for assassination of Mahatma Gandhi'
Please Wait while comments are loading...