Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মমতার সাহায্যের প্রস্তাব ফিরিয়ে দিলেন রাহুল-সোনিয়া, কিন্তু কেন

  • Posted By:
Subscribe to Oneindia News

তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কংগ্রেস হাইকম্যান্ডের সখ্য বহু পুরনো। রাজ্য প্রদেশ কংগ্রেস নেতৃত্ব যতই মমতার বিরুদ্ধে আক্রমণ শানাক না কেন, হাকম্যান্ড কখনই মমতাকে চটায়নি। বরং উল্টে মমতার সঙ্গ দিয়ে এসেছে।

[আরও পড়ুন:কেন্দ্র-রাজ্যে ক্ষমতা বিস্তারে বিজেপির পয়লা নম্বর টার্গেট মমতা বন্দ্যোপাধ্যায়]

আর সেজন্যই রাজ্যের তরফে রাজ্যসভায় কংগ্রেস প্রার্থী প্রদীপ ভট্টাচার্যকে মমতা যেমন সমর্থন করেছেন তেমনই রাজ্য থেকে দাঁড়ালে আহমেদ প্যাটেলকেও একইভাবে সমর্থন দিতেন বলে রাহুল গান্ধীকে জানিয়েছেন। তবে প্যাটেল গুজরাত থেকে দাঁড়িয়েছেন। ফলে মমতার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন রাহুল।

মমতার সাহায্যের প্রস্তাব ফিরিয়ে দিলেন রাহুল-সোনিয়া, কিন্তু কেন

সামনের বছর গুজরাতে বিধানসভা নির্বাচন। ফলে সেদিক মাথায় রেখেই আহমেদ প্যাটেলকে গুজরাত থেকেই দাঁড় করিয়েছে কংগ্রেস। মমতা চাইছেন, সংসদে বিজেপিকে জবাব ফিরিয়ে দেওয়ার জন্য দক্ষ সংসদ প্রয়োজন। সেক্ষেত্রে দীর্ঘদিনের সাংসদ আহমেদ প্যাটেল যোগ্য প্রার্থী হতে পারতেন। সেজন্যই আগ বাড়িয়ে তাঁর জেতা নিশ্চিত করতে বাংলা থেকে দাঁড় করানোর কথা বলেছিলেন।

গুজরাতে রাজ্যসভার তিনটি আসনে ভোট নিয়ে কংগ্রেস-বিজেপি জোর বিতর্কে শামিল হয়েছে। ছয়জন কংগ্রেস বিধায়ক বিজেপিতে যোগ দিয়েছে। ফলে আহমেদ প্যাটেলকে জেতাতে বাকী বিধায়কদের কংগ্রেস শাসিত কর্ণাটকে নিয়ে আসা হয়েছে। যা নিয়ে আরও বড় বিতর্ক দানা বেঁধেছে।

গুজরাতে অমিত শাহ ও স্মৃতি ইরানি বিজেপির হয়ে দাঁড়িয়েছেন। দুজনেই জিতবেন। বাকী একটি আসনে কংগ্রেসের জেতার সুযোগ রয়েছে। সেইজন্য আহমেদ প্যাটলকে সেখান থেকে জিতিয়ে গুজরাত বিধানসভা নির্বাচনের জন্য প্রস্তুত হতে চাইছে কংগ্রেস।

English summary
Rahul Gandhi rejects Mamata Banerjee's proposal to field Ahmed patel from Bengal not Gujarat
Please Wait while comments are loading...