Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

'খাটিয়া সভা' দিয়ে উত্তরপ্রদেশ নির্বাচনের প্রচার শুরু রাহুল গান্ধীর

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

লখনৌ, ৬ সেপ্টেম্বর : ২ হাজার খাটিয়া পেতে উত্তরপ্রদেশের আগামী বিধানসভা নির্বাচনের জন্য প্রচার শুরু করবেন কংগ্রেস সহ সভাপতি রাহুল গান্ধী। জানা গিয়েছে, দেওরিয়া জেলার রুদ্রপুরে কৃষকদের উদ্দেশ্য করে এদিন সভা করবেন রাহুল। [ভোটে জিতলেই ফিরে এসে ফ্রি-তে 'স্মার্টফোন' বিলি, কথা দিলেন অখিলেশ]

আগামী বছর উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচনকে সামনে রেখে দলের কর্মীদের উজ্জীবিত করতে ও ২৭ বছর পরে উত্তরপ্রদেশে ক্ষমতায় ফিরতে ২৫০০ কিলোমিটার দীর্ঘ পদযাত্রা করবেন রাহুল গান্ধী। এই পদযাত্রাই শুরু হবে দেওরিয়া থেকে।

'খাটিয়া সভা' দিয়ে উত্তরপ্রদেশ নির্বাচনের প্রচার শুরু রাহুলের

গরিব খেটে খাওয়া মানুষ ও কৃষকদের স্বার্থরক্ষা করাই এই প্রচারের মূল উদ্দেশ্য হবে বলে জানিয়েছেন রাহুল। তিনি উত্তরপ্রদেশের ৪০৩টি বিধানসভা ক্ষেত্রের মধ্যে ২২৩টিতে একমাস সময়ের মধ্যে ঘুরে বেড়াবেন বলেও জানিয়েছেন রাহুল।

জানা গিয়েছে, এই যাত্রার অনেকটা পথ রাহুল নিজে হেঁটে বাড়ি বাড়ি গিয়ে লোকজনের সঙ্গে কথা বলবেন। কী কী সমস্যা রয়েছে তা বোঝার চেষ্টা করবেন। দেশের সবচেয়ে জনবহুল রাজ্যে কেন এতবছর পরও সরকার গরিব পিছিয়ে পড়া শ্রেণির জীবনের মানোন্নয়নে এগিয়ে এল না, তা নিজের প্রচারে তুলে ধরবেন কংগ্রেস সহ সভাপতি।

এই দফার উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে কংগ্রেস প্রার্থী করেছে দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিতকে। এছাড়া এবছর কংগ্রেসের হয়ে নির্বাচনী প্রচারের দায়িত্ব সামলাচ্ছেন নির্বাচনী কৌশলী প্রশান্ত কিশোর। এই প্রশান্তই ২০১৪ সালে নরেন্দ্র মোদী লোকসভা নির্বাচনের প্রচারের রূপরেখা ঠিক করেছিলেন। এমনকী গতবছর বিহার নির্বাচনে নীতীশ কুমারের জয়ের পিছনেও রয়েছে এই প্রশান্তেরই করা প্রচার।

গত ২০১২ সালের উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করেছিল সমাজবাদী পার্টি। সেখানে কংগ্রেস পেয়েছিল মাত্র ৪০৩টি আসন। এছাড়া ২ বছর আগে হওয়া লোকসভা নির্বাচনে মাত্র ২টি আসন পেয়েছিল কংগ্রেস। একটি কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর এবং অপরটি সহ সভাপতি রাহুল গান্ধীর।

English summary
With 2,000 Khaats, Rahul Gandhi Launches Uttar Pradesh Campaign for Congress
Please Wait while comments are loading...