Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আরএসএস-বিজেপির সঙ্গে পাল্লা দিতে এই নতুন রাস্তা ধরেছেন রাহুল গান্ধী

Subscribe to Oneindia News

কংগ্রেস সহ সভাপতি যতবারই বিজেপি তথা আরএসএসের বিরুদ্ধে মুখ খুলেছেন বা আক্রমণাত্মক হয়েছেন, ততবারই সমালোচনার মুখে পড়ছেন। বারবার রাহুলকে নানা ইস্যুতে টার্গেট করেছে বিজেপি তথা আরএসএস। এমনকী তাঁকে রাজনীতিতে অজ্ঞ বলেও কটাক্ষ করা হয়েছে।

এহেন রাহুল তাই বিজেপি-আরএসএসকে কড়া লড়াই ফিরিয়ে দিতে অন্য রাস্তা ধরেছেন। তিনি মনোনিবেশ করেছেন গীতা-উপনিষদে। রাহুল জানিয়েছেন, আরএসএস ও বিজেপির বিরুদ্ধে লড়াই করতে গীতা ও উপনিষদ পড়ছি আমি।

আরএসএস-বিজেপির সঙ্গে পাল্লা দিতে এই নতুন রাস্তা ধরেছেন রাহুল গান্ধী

রাহুল বলেছেন, আরএসএসের নেতাদের আমি জিজ্ঞাসা করেছি, আপনারা মানুষকে বাধা দিচ্ছেন, আটকে দিচ্ছেন। অথচ উপনিষদেই লেখা রয়েছে সব মানুষ সমান। তাহলে কি করে নিজেদের ধর্মীয় লিখনকে আপনারা অস্বীকার করছেন? সরাসরি প্রশ্ন তুলেছেন তিনি।

রাহুলের অভিযোগ, বিজেপি এখনও ভারতকে বুঝতে পারেনি। বিজেপি মনে করছে, বিশ্বের সমস্ত জ্ঞান একা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রয়েছে। তাছাড়া কোনও কিছু জোর করে চাপিয়ে দেওয়া যায় না। এক্ষেত্রে তামিলনাড়ুর প্রসঙ্গ টেনে আনেন রাহুল। কারণ হিন্দি ভাষা চাপিয়ে দেওয়া নিয়ে রাজ্য-কেন্দ্র বিরোধ চলছে।

তিনি বলেন, তামিলনাড়ুর মানুষকে সেই রাজ্যকে আমি ভালোবাসি। কেন্দ্রের কোনও সিদ্ধান্ত না মেনে প্রতিবাদ করায় কোনও অন্যায় নেই। তাই আমি ঠিক করেছি, ওদের পাশে দাঁড়াতে আমি তামিল সিনেমা দেখব, তামিলনাড়ুর সংষ্কৃতি নিয়ে পড়াশোনা করব।

English summary
Rahul Gandhi is reading Upanishads, Gita to take on RSS, BJP
Please Wait while comments are loading...