Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সভাপতি হয়ে দলের দায়িত্ব নিন, রাহুলকে আর্জি কংগ্রেস নেতৃত্বের

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ৭ নভেম্বর : উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের আগে কংগ্রেসের সর্বোচ্চ পদে কি রদবদল হতে চলেছে? এই নিয়ে ধোঁয়াশা থাকলেও এদিন কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠকে কিছুটা সূত্র মিলল।

কংগ্রেস ওয়ার্কিং কমিটির সদস্যরা সম্মিলিতভাবে সহ সভাপতি রাহুল গান্ধীকে সভাপতি হওয়ার জন্য আবেদন করেন। বরিষ্ঠ কংগ্রেস নেতা একে অ্যান্টনি নিজে প্রস্তাব দিলে তা সমর্থন করেন প্রাক্তন প্রধানমন্ত্রী তথা কংগ্রেস নেতা মনমোহন সিং। অবিলম্বে দলের হাল ধরুন রাহুল, এমনটাই আর্জি জানানো হয়েছে।

সভাপতি হয়ে দলের দায়িত্ব নিন, রাহুলকে আর্জি কংগ্রেস নেতৃত্বের

রাহুল ঘনিষ্ঠ কংগ্রেস নেতাদের বক্তব্য, একদিন না একদিন রাহুলকে দলের সভাপতি হতেই হবে। তাহলে এখনই নয় কেন। সোনিয়া গান্ধী অসুস্থ। বৈঠকে যোগ দিতে পারেননি। তিনি এহেন প্রস্তাব শুনলে নিশ্চয়ই সম্মতি দিতে দেরি করবেন না।

একাংশের খবর, সোনিয়া নিজে চান রাহুলের হাতে দলের দায়িত্ব তুলে দিতে। তাই তাঁর কাছে রাহুলের নেতৃত্বের বিষয়ে প্রস্তাব এলে তিনি সঙ্গে সঙ্গে রাজি হয়ে যাবেন। যদিও আর একটি অংশ বলছে, আপাতত সভাপতি হিসাবে চালিয়ে যাবেন সোনিয়াই। এখুনি শীর্য পদে কোনও রদবদল হচ্ছে না। তেমন কিছু চাইলে সোনিয়া নিজেই দলের অন্দরে আলোচনা করে ইঙ্গিত দেবেন।

দলের অন্দরে একাংশ যেমন চাইছে রাহুলকে কংগ্রেসের সর্বোচ্চ পদে আসীন হতে দেখতে, তেমনই আর এক অংশ মনে করছে আসন্ন পাঞ্জাব অথবা উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনের প্রাক্কালে সোনিয়া সরে গেলে দল আরও বিপর্যয়ের পথে এগিয়ে যাবে। তাই এই নির্বাচন পর্যন্ত অপেক্ষা করে তবেই সিদ্ধান্ত নেওয়া উচিত।

প্রসঙ্গত রাহুল গান্ধীকে সহ সভাপতি হিসাবে ক্ষমতা দেওয়ার পর যেকটি নির্বাচন হয়েছে, তা সে লোকসভা হোক অথবা কোনও রাজ্যের বিধানসভা নির্বাচন, সব জায়গাতেই কংগ্রেসের ভরাডুবি হয়েছে। রাহুল প্রচারের নেতৃত্বে থাকলেও কংগ্রেস লাভের গুড় ঘরে তুলতে পারেনি। এমতাবস্থায় রাহুলের হাতে গোটা দলের দায়িত্ব সর্বসম্মতভাবে তুলে দেওয়া কতটো বুদ্ধিমানের কাজ হবে তা ঠিক করবে কংগ্রেস নেতৃত্বই।

English summary
Rahul Gandhi for party president, CWC unanimously urges
Please Wait while comments are loading...