Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

হরিয়ানার শেষকৃত্য রামকিষাণের, উপস্থিত থাকবেন রাহুল-কেজরি-ডেরেক ও'ব্রায়েন

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ৩ নভেম্বর : এক পদ এক পেনশন বিতর্কে আত্মঘাতী প্রাক্তন সেনাকর্মী রামকিষাণ গ্রেওয়ালের শেষকৃত্যে এদিন উপস্থিত থাকবেন সর্বভারতীয় কংগ্রেস সহ সভাপতি রাহুল গান্ধী ও আম আদমি পার্টি প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

বুধবার সারাদিন গোটা দিল্লির রাজনীতি সরগরম হয়ে উঠেছিল রামকিষাণের আত্মহত্যার পরে। এবার তার আঁচ গিয়ে পড়তে পারে প্রতিবেশী রাজ্য হরিয়ানাতেও। কারণ সেখানেই শেষকৃত্য সম্পন্ন হবে এই প্রাক্তন সেনাকর্মীর।

হরিয়ানায় শেষকৃত্য রামকিষাণের, হাজির থাকবেন রাহুল-কেজরি-ডেরেক

জানা গিয়েছে, সুবেদার রামকিষাণ গ্রেওয়ালের শেষকৃত্য সম্পন্ন হবে দিল্লি থেকে ১০০ কিলোমিটার দূরে হরিয়ানার ভিওয়ানি গ্রামে। নিজে উপস্থিত থাকবেন বলে টুইট করে জানিয়ে দিয়েছেন কেজরিওয়াল। আম আদমি পার্টির সর্বোচ্চ নেতৃত্বও এদিন তাঁর সঙ্গে উপস্থিত থাকবে বলে খবর।

এদিকে সকালে ভিওয়ানি গ্রামে পৌঁছে যাওয়ার কথা রাহুল গান্ধীরও। এর পাশাপাশি তৃণমূলের তরফে মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ পেয়ে হরিয়ানার গ্রামে শেষ শ্রদ্ধা জানাতে পৌঁছে গিয়েছেন ডেরেক ও'ব্রায়েনও।

রামকিষাণ ৩০ বছর সেনাবাহিনীতে কাজ করেছেন। এক পদ এক পেনশন নীতি নিয়ে প্রতিবাদ জানিয়ে তিনি মঙ্গলবার দুপুরে সালফাস ট্যাবলেট খেয়ে আত্মহননের চেষ্টা করেন। এরপরে বুধবার সকালে তাঁর মৃত্যু হয়।

এই ঘটনার পরই হাসপাতালে রামকিষাণকে দেখতে গেলে রাহুল গান্ধীকে আটক করে পুলিশ। তাঁকে মোট ২বার আটক করা হয়। এছাড়া আটক করা হয় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকেও। ঘটনার প্রতিবাদে কেন্দ্রের বিজেপি সরকারের তুমুল সমালোচনা করেছে আপ ও কংগ্রেস।

সুবেদার রামকিষাণের পেনশন বিতর্কে সরকার জানিয়েছে, সরকারি তরফে নয়, ব্যাঙ্কের তরফে কোনও একটি গোলমালের জন্য রামকিষাণের পেনশন নিয়ে সমস্য়া ছিল। মোট ২০ লক্ষ অবসরপ্রাপ্ত সেনা জওয়ানকে এক পদ এক পেনশন নীতি মেনে পেনশন দেওয়া হচ্ছে। আর বাকী রয়েছেন মাত্র ১ লক্ষ। তাদের মধ্যেই রামকিষাণ ছিলেন বলে মনে করা হচ্ছে।

English summary
Rahul Gandhi, Arvind Kejriwal Head to Haryana For Army Veteran's Funeral
Please Wait while comments are loading...