Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রাহুল গান্ধী কি দেশদ্রোহী, বিজেপির অভিযোগে জল্পনা, কী বলছে কংগ্রেস

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

বিতর্কে জল ঢালতে শেষ পর্যন্ত চিনা রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক করার কথা স্বীকার করে নিলেন কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী। সোমবার রাহুলের সঙ্গে চিনা রাষ্ট্রদূতের বৈঠকের কথা স্বীকার করে টুইট করেছে রাহুল গান্ধীর দফতর। তবে স্বীকার করার পাশাপাশি কংগ্রেসের পক্ষ থেকে সাফাইও দেওয়া হয়েছে। টুইটারে রাহুল গান্ধীর লিখেছেন, যে কোনও গুরুত্বপূর্ণ ইস্যু সম্পর্কে খোঁজখবর রাখা তাঁর কাজ, শুধুমাত্র চিনা রাষ্ট্রদূতই নয়, ভুটানের রাষ্ট্রদূত ও প্রাক্তন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা শিবশঙ্কর মেননের সঙ্গেও তিনি দেখা করেছেন বলে সাফাই দিয়েছেন রাহুল গান্ধী। গোটা বিষয়টি নিয়ে অহেতুক বাড়াবাড়ি করা হচ্ছে বলে মন্তব্য করেছেন কংগ্রেস মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা।

রাহুল গান্ধী কি দেশদ্রোহী, বিজেপির অভিযোগে জল্পনা, কী বলছে কংগ্রেস

ডোকলাম নিয়ে ভারত - চিন সম্পর্কের ক্রমাগত অবনতি হচ্ছে। একে-অপরকে দোষারোপ, হুঁশিয়ারির পালা চলছেই। এরইমধ্যে গত ৮ই জুলাই রাহুল গান্ধী গোপনে ভারতে চিনা রাষ্ট্রদূত লুও ঝাহুইয়ের সঙ্গে দেখা করেছেন বলে খবর ছড়িয়ে পড়ে। চিনা দূতাবাসের ওয়েবসাইটে সেই বৈঠকের খবর প্রকাশিত হতেই বিজেপি রে রে করে ওঠে। যদিও কংগ্রেসের পক্ষ থেকে বিষয়টি নিয়ে মুখ খোলা হয়নি।

সোমবার সকাল পর্যন্ত চিনা দূতাবাসের ওয়েবসাইটে দুজনের বৈঠকের খবরটি ছিল, কিন্তু বেলা বাড়তেই সেই পোস্টটি ওয়েবসাইট থেকে তুলে নেওয়া হয়। কিন্তু রাহুলের সঙ্গে চিনা রাষ্ট্রদূতের বৈঠক নিয়ে বিতর্ক বাড়তে থাকায় শেষ পর্যন্ত কংগ্রেসের টুইটার অ্যাকাউন্টে খবরের সত্যতা স্বীকার করে রাহুল গান্ধীর দফতর। তবে মচকালে ভেঙে যেতে রাজি নন রাহুল গান্ধী। টুইটারে তিনি সাফ জানিয়েছেন, যে কোনও গুরুত্বপূর্ণ বিষয়ের খোঁজ রাখা তাঁর কাজ। একইসঙ্গে ভুটানের রাষ্ট্রদূত ও প্রাক্তন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা শিবশঙ্কর মেননের সঙ্গেও তিনি কথা বলেছেন বলে টুইট করেছে রাহুল গান্ধীর দফতর।

রাহুল গান্ধীর সমর্থনে এগিয়ে আসে তাঁর দলও। ড্যামেজ কন্ট্রোল করতে নেমে এদিন কংগ্রেস মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা জানিয়েছেন, গোটা বিষয়টিকে অতিরঞ্জিত করে দেখা হচ্ছে। বিভিন্ন সময়ে রাহুলের সঙ্গে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও কূটনীতিকরা দেখা করতে আসেন বলে মন্তব্য করেছেন সুরজেওয়ালা। অথচ এই সুরজেওয়ালাই আগে রাহুল- চিনা রাষ্ট্রদূতের বৈঠক অস্বীকার করেছেন। কয়েকটি সংবাদমাধ্যম ভুল তথ্য পরিবেশন করছে বলে টুইট করেছিলেন তিনি।

English summary
Rahul Gandhi finally admits meeting with Chinese ambassador. Congress defends Rahul by maintaining that the meeting has been sensationalize.
Please Wait while comments are loading...