Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

'ডক্টরেট' উপাধি কেন ফেরালেন দ্রাবিড় ?

  • Posted By:
Subscribe to Oneindia News

বেঙ্গালুরু, ২৬ জানুয়ারি : বেঙ্গালুরু বিশ্ববিদ্যালয়ের তরফে তাঁকে দেওয়া সান্মানিক 'ডক্টরেট' উপাধি দেওয়ার প্রস্তাব জানানো হয়। কিন্তু ভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক রাহুল দ্রাবিড় তা ফিরিয়ে দেন। অবাক লাগলেও, এই পদক্ষেপের নেপথ্যে রয়েছে ' মিঃ ডিপেন়্ডেবেল'-এর নিজস্ব যুক্তি। এই সম্মান ফেরানোর নেপথ্যে দ্রাবিড়ের যুক্তি, কোনও গবেষণা করে তবেই তিনি এই উপাধি 'অর্জন' করতে চান।

'ডক্টরেট' 'অর্জন' করতে ,তাঁর গবেষণা তিনি য়ে খেলাধুলো কে কেন্দ্র করে হবে, তা আর নতুন করে বলার কিছু নেই। দ্রাবিড় নিজেও অবশ্য সে কথাই জানিয়েছেন। তিনি বলেন, সান্মানিক উপাধি পাওয়ার থেকে, খেলাধুলো নিয়ে কোনো রকমের গবেষণা করে তবেই তিনি 'ডক্টরেট' উপাধি 'অর্জন' করতে চান। আগামীকালই বেঙ্গালুরু বিশ্ববিদ্যালয়ের সমার্বতন অনুষ্ঠানে রাহুল দ্রাবিড়কে এই সম্মান জানানোর কথা ছিল বিশ্ববিদ্যালয়ের তরফে। সে বিষয়ে তাঁকে নিমন্ত্রণ ও করা হয়।

'ডক্টরেট' উপাধি কেন ফেরালেন দ্রাবিড় ?

এদিকে উপাধি ফিরিয়ে দেওয়ার নেপথ্যে তাঁর নিজের অবস্থান ব্যাখ্যা করার জন্য তিনি গতকালই একটি প্রেস রিলিজ প্রকাশ করেন। বিশ্ববিদ্যালয়ের প্রতি সমস্তরকমের সম্মান জানিয়ে তিনি এই প্রস্তাব ফিরিয়ে দেন।

প্রসঙ্গত, ভারতীয় আন্ডার নাইনটিন ক্রিকেট দলের বর্তমান কোচ রাহুল, বেঙ্গালুরুর বাসিন্দা। সেখানের সেই শহরের সেন্ট স্টিফেন্স বয়েজ হাই স্কুলে তাঁর পঠন পাঠন শুরু। এরপর বেঙ্গালুরুর সেন্ট জোসেফ কলেজ থেকে তিনি পাশ করেন এমবিএ।

English summary
In another selfless act, former Indian cricket team captain Rahul Dravid declined an honorary doctorate degree which was conferred on him by the Bangalore University. He denied he degree and added that he will like to earn the doctorate by completing a research in the field of sports.
Please Wait while comments are loading...