Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পুনেয় লিক্যুইড নাইট্রোজেন গলায় ঢেলে গোপনাঙ্গ খসে পড়ার জোগাড় এক ব্যক্তির

  • Posted By:
Subscribe to Oneindia News

কয়েকদিন আগেই খবর এসেছিল লিক্যুইড নাইট্রোজেন পান করে একজনের পেট ফুটো হয়ে গিয়েছিল। এবার পুনেয় প্রায় একইরকম ঘটনা ঘটেছে। তরল নাইট্রোজেন পান করে গোপনাঙ্গ প্রায় ছিঁড়ে পড়ার জোগাড় হল। চিকিৎসকেরা জানিয়েছেন, খাবারের সঙ্গে তরল নাইট্রোজেন পান করেছিলেন বছর ত্রিশের ওই ব্যক্তি। ফলে পাকস্থলী ফুটো করে তা নিম্নাঙ্গও প্রায় ফুটো করে ফেলেছে। নানা ধরনের সংক্রমণ হয়ে রোগী এখন কলম্বিয়া এশিয়া হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।

লিক্যুইড নাইট্রোজেন খেয়ে গোপনাঙ্গ খসে পড়ার জোগাড় এক ব্যক্তির

মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়া ওই ব্যক্তি পানশালায় গিয়ে ড্রিঙ্ক অর্ডার করেন। তা খাওয়ার সঙ্গে সঙ্গে পেটে ব্যথা শুরু হয়, জ্বালাপোড়া করতে থাকে। অ্যাসিডিটি ভেবে তিনি আরও একটি ড্রিঙ্ক অর্ডা করেন। তবে তা খেয়েও পেট জ্বালা কমেনি। তারপরে হাসপাতালে ভর্তি হলে চিকিৎসকেরা ঘটনা দেখে চমকে যান। ভিতর থেকে পাকস্থলী ছিঁড়ে গিয়েছে। গোপনাঙ্গও ফুটো হয়ে গিয়েছে।

জানা গিয়েছে, অ্যালকোহলের সঙ্গে লিক্যুইড নাইট্রোজেন দিলে তা ভয়ঙ্কর হতে পারে। তবে ককটেলে তা দেওয়া হয়। উপরে ফেনা হয় ও বুদবুদ বেশি হতে থাকে। এটা পান করা একধরনের ফ্যাশন। অ্যালকোহলের মধ্যে তরল নাইট্রোজেন দিলে তার উষ্ণতা হয় মাইনাস ১৯৬ ডিগ্রি সেলসিয়াস যা সঙ্গে সঙ্গে পেটে গেলে মৃত্যু পর্যন্ত হতে পারে। হাসপাতালে ভর্তি ওই ব্যক্তি একচুমুকে পুরো ড্রিঙ্কটা গলায় ঢেলেই নিজের বিপদ ডেকে এনেছেন।

হাসপাতালের চিকিৎসকেরা জানাচ্ছেন, এই ধরনের কাজ করার প্রবণতা যুবসমাজের মধ্যে অনেক বেড়ে গিয়েছে। ফলে আইন প্রণয়ন করে সরকারেরই উচিত শক্ত হাতে পরিস্থিতির মোকাবিলা করা।

English summary
A city-based hospital recently conducted a life saving procedure on a young man who came with a torn abdomen after allegedly gulping down a drink with liquid Nitrogen in it.
Please Wait while comments are loading...