Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কাবেরী জলবন্টন নিয়ে সুপ্রিম কোর্টের নয়া নির্দেশে উত্তপ্ত কর্ণাটক, ১৩ সেপ্টেম্বর ফের হতে পারে বনধ!

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

চেন্নাই, ১২ সেপ্টেম্বর : কাবেরী জলবন্টন নিয়ে কর্ণাটক ও তামিলনাড়ুর মধ্যে সমস্যা অব্যাহত। সুপ্রিম কোর্টের নয়া নির্দেশেও সেই সমস্যার সমাধান হল না। [(Update) কাবেরী ইস্যুতে বনধে উত্তাল বেঙ্গালুরু, প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে চিঠি সিদ্ধারামাইয়ার]

সোমবার কাবেরীর জলবন্টন নিয়ে সোমবার নয়া নির্দেশিকা দিল সুপ্রিম কোর্ট। তাতে কর্ণাটককে আগের চেয়ে দৈনন্দিন কম পরিমান জল দিতে হলেও বাড়ানো হল জল দেওয়ার সময়সীমা। সুপ্রিম কোর্ট এদিন নির্দেশ দেয় ১৫,০০০ কিউসেকের বদলে কর্ণাটককে এবার ১২,০০০ কিউসেক জল ছাড়তে হবে। তবে ১৫ সেপ্টেম্বরের বদলে তা দিতে হবে ২০ সেপ্টেম্বর পর্যন্ত।

কাবেরী জলবন্টন নিয়ে সুপ্রিম কোর্টের নয়া নির্দেশে উত্তপ্ত কর্ণাটক, ১৪৪ ধারা জারি বেঙ্গালুরুতে

আর সেই কারণেই ফের শুরু হয়েছে, নয়া অশান্তি। তামিলনাড়ুকে জল ছাড়া নিয়ে কর্ণাটকে গত ৯ সেপ্টেম্বর বনধ ডাকা হয়েছিল। বনধে হিংসায় উত্তাল হয় কর্ণাটক। সোমবার সুপ্রিম কোর্টের নয়া নির্দেশিকা পাওয়ার পর সেই উত্তেজনাই ফের নতুন করে মাথাচাড়া দিয়েছে।

বেঙ্গালুরুতে নতুন করে ঝামেলা শুরু হয়েছে। মাইসুর রোড, আলসুর, ইন্দিরানগর, প্রকাশনগর, শ্রীরামপুরম, ওকালিপুরম এলাকায় ভাঙচুর হয়েছে। বেঙ্গালুরু শহরে ১৪৪ ধারা জারি করা হয়েছে। যদি পুলিশের তরফে পরে জানানো হয়েছে ১৪৪ ধারা তুলে নেওয়া হয়েছে। পরিস্থিতি সামাল দিতে বেঙ্গালুরু শহরে ১৫,০০০ পুলিশ, ৩,০০০ হোমগার্ড ও ২৭০টি স্পেশ্যাল ফোর্স মোতায়েন করা হয়েছে।

English summary
Protest over Cauvery: Pro-Kannada activists vandalise,call for bandh tomorrow
Please Wait while comments are loading...