Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

জেল থেকে নির্দেশ দিয়ে অশান্ত করে তোলা হচ্ছে কাশ্মীরকে, বলছে গোয়েন্দা রিপোর্ট

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ৩ এপ্রিল : জম্মু ও কাশ্মীরকে অশান্ত করার পিছনে পাকিস্তানের হাতই যে রয়েছে তার ফের একবার প্রমাণ মিলল। এর আগে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং সংসদে বিবৃতি দিয়ে জানিয়েছেন, প্রতিবেশী দেশ থেকেই সন্ত্রাস আমদানি করে ভূস্বর্গকে অশান্ত করে তোলা হচ্ছে।

এবার কাশ্মীরের বারামুল্লার একটি জেল থেকে এক বন্দির মোবাইল ফোন উদ্ধার হয়েছে। যা থেকে পাকিস্তানে বসা হ্যান্ডলারদের সঙ্গে যোগাযোগ করে পরামর্শ নিয়ে সেই নির্দেশ উপত্যকায় ছড়িয়ে দিয়ে ভূস্বর্গকে উত্তপ্ত করে তোলা হচ্ছে।

জেল থেকে নির্দেশ দিয়ে অশান্ত করে তোলা হচ্ছে কাশ্মীরকে!

জঙ্গি হিসাবে ধৃত ও পাথর হামলাকারী হিসাবে গ্রেফতার হওয়া বন্দিদের কাছ থেকেই এই মোবাইল উদ্ধার হয়েছে। এবং কাশ্মীরকে অশান্ত করার পাক প্রচেষ্টার খবর ফের একবার সকলের সামনে এসেছে।

জানা গিয়েছে, হোয়াটসঅ্যাপ থেকে জেলে বসেই পাকিস্তানে ফোন করা হচ্ছিল। এরপরে আর কী উপায়ে কাশ্মীরকে অশান্ত করা যেতে পারে সেই বিষয়ে পরামর্শ চাওয়া হচ্ছিল।

এর মধ্যে দুটি ফোন উদ্ধার হয়েছে বিচ্ছিন্নতাবাদী জঙ্গি মাসারত আলমের কাছ থেকে। ২০১০ সাল থেকে সে কাশ্মীরকে অশান্ত করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। ২০১৫ সালে তাকে পিডিপি সরকার মুক্তি দিলেও ফের প্রবল চাপের মুখে ২০১৬ সালে তাকে পুনরায় গ্রেফতার করা হয়েছে।

কয়েকদিন আগেই এক জেল আধিকারিকের উপরে জঙ্গিরা হামলা চালায়। বারামুল্লা জেলে অত্যাচার বন্ধ না করলে পরিবারকে ফল ভুগতে হবে বলে হুঁশিয়ারি দেয়। এমনকী সেই পুলিশ কর্তার একটি গাড়িও পুড়িয়ে দেওয়া হয়।

English summary
Probe finds Kashmir unrest is being run from jail
Please Wait while comments are loading...