Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

স্বর্ণমন্দিরে ফের 'খালিস্তান' পন্থী স্লোগান, চরম নিরাপত্তা অমৃতসরে

  • Updated:
  • Posted By:
Subscribe to Oneindia News

অপরেশন ব্লু স্টারের ৩৩ বছর পর ফের একবার খালিস্তানপন্থী স্লোগান উঠল পাঞ্জাবের স্বর্ণ মন্দিরে। মঙ্গলবার ছিল ব্লু স্টার অপরেশনের ৩৩ তম বার্ষিকী। সেই কারণে, উগ্র শিখ সংগঠন দাল খাসার ডাকে গোটা অমৃতসরে পালিত হয় বনধ। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে, সারা শহর জুড়ে মোতায়েন করা হয় পুলিশ বাহিনী ।

এদিকে, এমনই এক দিনে ফের একবার 'খালিস্তান জিন্দাবাদের' স্লোগান ধ্বনিত হতে শোনা যায় স্বর্ণ মন্দির চত্বরে। মূলত, সিমরণজিৎ সিং মান এর নেতৃত্বে পাঞ্জাবের রাজনৈতিক দল SAD(A) ও অকাল তখত দলের জেঠেদার গিয়ানির নেতৃত্বে তাদের সমর্থকদের গলায় এই স্লোগান শুনতে পাওয়া যায়।

স্বর্ণমন্দিরে ফের 'খালিস্তান' পন্থী স্লোগান, চরম নিরাপত্তা অমৃতসরে

স্বর্ণ মন্দিরের এই জমায়েতের মঞ্চ থেকে পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রকাশ সিং বাদলের বিরুদ্ধেও স্লোগান ওঠে। জামায়েতে হাজির সমর্থকদের বক্তব্য, প্রকাশ সিং বাদলই শিখদের ধর্মীয় বিষয়ে নাক গলিয়ে সমস্যা তৈরি করেছেন।

উল্লেখ্য, ১৯৮৪ সালের ৬ জুন, প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধির নির্দেশে, স্বর্ণ মন্দিরে চালানো হয় অপরেশন ব্লু স্টার। সেখান থেকে শিখ উগ্রপন্থী নেতা জর্নেল সিং ভিন্দ্রানওয়ালে ও তার সশস্ত্র বাহিনীকে সরিয়ে ফেলার নির্দেশ দেওয়া হয়। কারণ , তাঁরা শিখদের জন্য ভিন্ন রাষ্ট্র অর্থাৎ খালিস্তান রাষ্ট্রের দাবি জানিয়েছিল।

English summary
Pro-Khalistan slogans were raised at the Golden Temple complex on the 33rd anniversary of the Operation Blue Star. The city also observed a bandh on Tuesday on the call of radical Sikh outfit Dal Khalsa.
Please Wait while comments are loading...