Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সবার স্বপ্ন সফল হবে এই বাজেটে, বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১ ফেব্রুয়ারি : ২০১৭-১৮ আর্থিক বছরের সাধারণ বাজেটে আজ চিরাচরিত প্রথা ভেঙে, দেশে প্রথমবার রেল ও অর্থ বিষয়ক বাজেট একসঙ্গে পেশ করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। গত ৮ ই নভেম্বর দেশের প্রধানমন্ত্রীর নোট বাতিলের ঘোষণার পর এবার এই সাধারণ বাজেটকে ঘিরে নজর ছিল সবার। এদিকে আজ কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি বাজেট পেশের পর , কেন্দ্রীয় বাজেটকে স্বাগত জানান দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী আজ জাতীর উদ্দেশ্যে দেওয়া তাঁর ভাষণে জানান, এই বাজেট থেকে সাহায্য পাবে ছোট ব্যবসাগুলো। যা বিশ্ব বাজারের প্রতিযোগীতায় তাদের গতি দেবে। তিনি বলেন, এই বাজেট দেশের উন্নতির সঙ্গে সামঞ্জস্য রেখে করা হয়েছে। তিনি বলেন এই বাজেটের মাধ্যমে দেশবাসীর স্বপ্ন সফল হবে ।

সবার স্বপ্ন সফল হবে এই বাজেটে, বলেলন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

বাজেটে কর ছাড় প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, কর সংস্কারে লাভবান হবেন মধ্যবিত্তরা । এ প্রসঙ্গে, অত্যন্ত সাহসী পদক্ষেপ নিয়েছেন অর্থমন্ত্রী অরুণ জেটলি। এছাড়াও মোদী বলেন, সবক্ষেত্রে দিশা দেখিয়েছে এই বাজেট। সংস্কারের মাধ্যমেই দুর্নীতিতে রাশ টানা যাবে বলে মন্তব্য করেন তিনি । দুর্নীতি ও কালোটাকা দেশ থেকে সরাতে বাজেটে যে পদক্ষেপ নেওয়া হয়েছে তাকেও স্বাগত জানান মোদী।

প্রধানমন্ত্রীর কথায়, এই বাজেটে তরুণ প্রজন্মকে গুরুত্ব দেওয়া হয়েছে। তিনি বলেন ২০১৭-১৮ -এর বাজেট এক কথায় ঐতিহাসিক বাজেট। নরেন্দ্র মোদী বলেন, অর্থমন্ত্রী কৃষক, দলিত, গরিব সমেত সমাজের পিছিয়ে পড়া মানুষদের জন্য এই বাজেট করেছেন। কৃষকদের আয় দ্বিগুণ করতেও অর্থমন্ত্রী অরুণ জেটলির বাজেট জোরদার হয়েছে বলে দাবি করেন ভারতের প্রধানমন্ত্রী।

রেল বাজেট প্রসঙ্গে তিনি বলেন, সে বাজেটে যাত্রী সুরক্ষা নিয়ে যথেষ্ট গুরুত্ব দেওয়া হয়েছে। আর্থিক ও রেল বাজেটকে একসঙ্গে ঘোষণা প্রসঙ্গে তিনি বলেন এতে সবমিলিয়ে সুফল লাভ করবে দেশের পরিবহণ ক্ষেত্র।

English summary
Primeminister praises the budget.He says this is a budget for the poor and to curb black money.
Please Wait while comments are loading...