Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(প্রিভিউ) বৃহস্পতিবার মুম্বই টেস্টে নামছে ভারত, চোটের জন্য অনিশ্চিত শামি, ছিটকে গেলেন রাহানে

  • Written By:
Subscribe to Oneindia News

মুম্বই, ৭ ডিসেম্বর : পাঁচ টেস্টের সিরিজে ২-০ এগিয়ে রয়েছে বিরাট কোহলির ভারত। এই অবস্থায় মুম্বইয়ের ওয়াড়খেড়ের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্টে খেলতে নামছে টিম ইন্ডিয়া। এই টেস্ট জিতলেই সরকারিভাবে সিরিজ পকেটে পুরবে ভারত।

এই সিরিজে ভারত যে ক্রিকেট খেলছে তাতে এই টেস্টেও সহজেই নিজেদের দাপট দেখাবে ভারত, এমনটা সহজেই অনুমেয়। এর আগে ২০১২ সালে 'অ্যান্থনি ডি মেলো' ট্রফি ইংল্যান্ড নাস্তানাবুদ করে ভারতকে হারিয়েছিল। এই সিরিজে কোহলির দল সেই সিরিজের বদলা নেবে বলেই আশা ক্রিকেটপ্রেমীদের।

(প্রিভিউ) মুম্বই টেস্টে নামছে ভারত, চোটের জন্য অনিশ্চিত শামি

এর আগে ২০১১ সালে ইংল্যান্ডে, ২০১২ সালে ভারতে ও ২০১৪ সালে ইংল্যান্ডের ঘরের মাঠে সিরিজ খেলে ভারতকে সিরিজ খোয়াতে হয়েছিল। তবে এই সিরিজে অনবদ্য ক্রিকেট খেলেছে ভারত। এর আগে ইংল্যান্ডের সঙ্গে ওয়াংখেড়েতে খেলা ম্যাচে ইংরেজরা এগিয়ে রয়েছে।

২০১২ সালে টেস্টে কেভিন পিটারসেনের অনবদ্য ব্যাটিং ভারতকে নাস্তানাবুদ করে ছেড়েছিল। সেই ম্যাচে শচীন তেন্ডুলকর খেলেছিলেন। তারপর ভারত ওয়াংখেড়েতে কোনও টেস্ট খেলেনি। এতদিন পরে টেস্ট হওয়ায় ম্যাচ ঘিরে উত্তেজনা রয়েছে স্বাভাবিকভাবেই।

ভারতের হয়ে ফের মাঠে নামতে চলেছেন ওপেনার কেএল রাহুল। মুরলী বিজয়ের সঙ্গে তিনি শুরুতে যাবেন। এই টেস্টে চোটের জন্য দলে নেই ঋদ্ধিমান সাহা। দলে তাঁর জায়গায় রয়েছেন পার্থিব প্যাটেল। এছাড়া চোটের কারণে দল থেকে ছিটকে গিয়েছেন অজিঙ্ক রাহানেও। তাঁর জায়গায় দলে এসেছেন মনীশ পাণ্ডে।

এদিকে চোট সারিয়ে ইংল্যান্ড দলে ফিরছেন স্টুয়ার্ট ব্রড। তবে সিরিজে ফিরতে গেলে দলের দুই প্রধান ব্যাটসম্যান অ্যালিস্টেয়ার কুক ও জো রুটকে রানে ফিরতে হবে। এছাড়া ইংরেজ স্পিনারদেরও উইকেট নিয়ে ভারতীয় ব্যাটিংয়ের উপরে নিরন্তর চাপ বজায় রাখতে হবে। দলের দুই এশীয় বংশোদ্ভূত খেলোয়াড় হাসিব হামিদ ও জাফর আনসারির দলে না থাকা বেশ চাপে রাখবে ইংল্যান্ডকে।

English summary
Preview: 4th Test: India Vs England in Mumbai from December 8
Please Wait while comments are loading...