Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রাষ্ট্রপতি নির্বাচনের ভোটদানে তৈরি হল নতুন রেকর্ড

  • Posted By:
Subscribe to Oneindia News

দেশের চতুর্দশ রাষ্ট্রপতিকে বেছে নিতে রেকর্ড পরিমাণে ভোট দিলেন দেশের সাংসদ-বিধায়কেরা। এর আগে কোনও রাষ্ট্রপতি নির্বাচনে এত ভোট পড়েনি। এমনটাই জানা গিয়েছে। মূলত এদিন লড়াই হয়েছে এনডিএ প্রার্থী রামনাথ কোবিন্দ ও বিরোধী প্রার্থী মীরা কুমারের মধ্যে।

লোকসভা সচিব ও রিটার্নিং অফিসার অনুপ মিশ্র জানিয়েছেন, সংসদে মোট ৭১৭ জন সাংসদ ও পাঁচজন বিধায়ের ভোটদানের কথা ছিল। তারমধ্যে ৭১৪জন সাংসদ ও চারজন বিধায়ক এদিন ভোট দিয়েছেন।

রাষ্ট্রপতি নির্বাচনের ভোটদানে তৈরি হল নতুন রেকর্ড

দেশের মোট দশটি রাজ্য - অরুণাচল প্রদেশ, অসম, বিহার, ছত্তিশগড়, গুজরাত, হরিয়ানা, হিমাচল প্রদেশ, ঝাড়খণ্ড, নাগাল্যান্ড, উত্তরাখণ্ড ও পুদুচ্চেরিতে একশো শতাংশ ভোট পড়েছে। বাকী রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলেও প্রায় একশো শতাংশ ভোটই পড়েছে।

সারা দেশে সংসদ ও প্রতিটি রাজ্যে একটি করে মিলিয়ে মোট ৩২টি কেন্দ্রে রাষ্ট্রপতি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এদিন সোমবার সকাল ১০টা থেকে ৫টা পর্যন্ত ভোটগ্রহণ পর্ব চলেছে। মোট ৭৭৬জন সাংসদ ও ৪১২০জন বিধায়ক ভোট দেওয়ার যোগ্য ছিলেন। সবমিলিয়ে ইলেক্টোরাল কলেজ ছিল ১০ লক্ষ ৯৮ হাজার ৯০৩।

English summary
The election to choose Indias 14th President saw almost 100 per cent voting on Monday with Lok Sabha Secretary and Returning Officer Anoop Mishra terming it “probably the highest turnout ever”.
Please Wait while comments are loading...