Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বিরোধীদের বৈঠক : সুকৌশলে মোদীর কোর্টে বল ঠেললেন মমতা

  • Posted By:
Subscribe to Oneindia News

রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বেশ কয়েকজনের নাম আলোচনার ভেসে উঠলেও বিরোধীরা এখনই কোনও প্রার্থীর নাম চূড়ান্ত করল না। বরং ১৭টি দলের বৈঠক শেষে বেরিয়ে এসে সাংবাদিক সম্মেলনে সুকৌশলে নরেন্দ্র মোদী সরকারে কোর্টে বল ঠেলে দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন কেন্দ্রের বিরোধী দলগুলি রাষ্ট্রপতি নির্বাচন উপলক্ষ্যে বৈঠক করে। সেই বৈঠক শেষে বেরিয়ে এসে মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন, রাষ্ট্রপতি পদে বিরোধীদের কে প্রার্থী হবেন তা নিয়ে কোনও আলোচনা হয়নি। বরং আপত্তি না থাকলে সর্বসম্মত প্রার্থীও হতে পারেন।

রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বিরোধীদের বৈঠক : সুকৌশলে মোদীর কোর্টে বল ঠেললেন মমতা

তবে তার আগে মোদী সরকারকে তাঁদের পছন্দের প্রার্থীর নাম বিরোধীদের জানাতে হবে। সেই প্রার্থীকে নিয়ে সরকার-বিরোধী আলোচনা হতে পারে। ঐক্যমত্য হলে তবেই আলোচনা হবে। আর তা না হলে বিরোধীরা তারপর ফের বৈঠক করে রাষ্ট্রপতি প্রার্থীর নাম চূড়ান্ত করবে।

এর আগে অটল বিহারী বাজপেয়ীর আমলে বিরোধীদের সঙ্গে আলোচনা করে রাষ্ট্রপতি পদপ্রার্থী ঠিক করা হয়। সেই প্রসঙ্গ এদিন টেনে এনে কেন্দ্রের মোদী সরকারকে আগে প্রার্থীর নাম ঘোষণা করতে বললেন বাংলার মুখ্যমন্ত্রী।

এদিন নরেন্দ্র মোদী সরকারের তিনবছর পূর্তি হয়েছে। এসবের পাশাপাশি এই প্রসঙ্গেও বিরোধীরা আলোচনা করেছেন বলে জানান তৃণমূল নেত্রী। কাশ্মীরের অশান্তি থেকে নোট বাতিলের বিড়ম্বনা, সব বিষয়েই আলোচনা হয়েছে বলে ব্যাখ্যা করেছেন মমতা।

English summary
Presidential Election 2017 : Mamata put ball in Modi govts court, as them to declare the name first
Please Wait while comments are loading...