Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ভোটে জিতে প্রথম ভাষণে যা বললেন নির্বাচিত রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ

  • Posted By:
Subscribe to Oneindia News

দ্বিতীয় দলিত সম্প্রদায়ের প্রতিনিধি হয়ে দেশের চতুর্দশ রাষ্ট্রপতি হিসাবে দায়িত্ব নিতে চলা রামনাথ কোবিন্দ নির্বাচনী ফলাফল বেরনোর পর সাংবাদিক সম্মেলনে রীতিমতো আবেগপ্রবণ হয়ে পড়লেন। নিজের মুখেই স্বীকার করলেন এই দিনটি তাঁর কাছে বড় আবেগের দিন। কেআর নারায়ণনের পর দেশের দ্বিতীয় দলিত রাষ্ট্রপতি ইলেক্ট কোবিন্দ নিজের প্রথম ভাষণে বারবার করে সমাজের অবহেলিত শ্রেণির প্রসঙ্গই টেনে এনেছেন। প্রথমেই স্পষ্ট করে দিয়েছেন এটা বলে যে তিনি তাঁদেরই প্রতিনিধি। ঠিক কী বলেছেন তিনি জেনে নেওয়া যাক একনজরে।[আরও পড়ুন:ভোটগণনা থেকে কোবিন্দের রাষ্ট্রপতি পদে জেতা, একনজরে এদিন যা যা হল সংসদে]

প্রথম ভাষণে যা বললেন প্রেসিডেন্ট ইলেক্ট রামনাথ কোবিন্দ

কোবিন্দের বক্তব্য একনজরে

  • এখন আমার প্রধান কর্তব্য হল ভারতীয় সংবিধানের রক্ষা করা। ভারতের প্রতিটি নাগরিককে আমি স্যালুট জানাই। কোনওদিনও ভাবিনি আমি দেশের রাষ্ট্রপতি হব। তবে সমাজের জন্য, দেশের জন্য আমার কাজ আমাকে এখানে এনে দাঁড় করিয়েছে।
  • বিরোধী দলের প্রার্থী মীরা কুমারকে আমি ধন্যবাদ জানাচ্ছি। এর আগে ডঃ রাজেন্দ্রপ্রসাদ. ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণণ, ডঃ এপিজে আবদুল কালাম ও বর্তমান রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের মতো মানুষদের উত্তরসুরী হতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি।
  • দিল্লিতে এই মুহূর্তে সকাল থেকে বৃষ্টি হচ্ছে। বৃষ্টি হলেই আমার ছোটবেলায় গ্রামের কথা মনে পড়ে। গ্রামের কাঁচাবাড়ি, যেখানে বৃষ্টি হলেই ছাদ থেকে জল পড়ত। আমি ও দাদারা অপেক্ষা করতাম কখন বৃষ্টি থামবে। আজকে আমার মতো অনেক রামনাথ কোবিন্দ বৃষ্টিতে ভিজছে, কঠিন পরিশ্রম করছে. মাঠে-ঘাটে প্রাণপাত করছে একমুঠো অন্ন জোগাড়ের জন্য। আমি আজ তাঁদের বলতে চাই যে, রাষ্ট্রপতি ভবনে আমি সেই অংশের প্রতিনিধি নিয়ে থাকব।
English summary
President elect Ram Nath Kovind's first press statement after win
Please Wait while comments are loading...