Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সিনেমায় প্রভাবিত হয়ে ১৩ বছর বয়সে গর্ভধারণ! আদালতের সমন সেন্সর বোর্ডকে

  • Posted By:
Subscribe to Oneindia News

চেন্নাই, ২৯ মার্চ : ভারতীয় জনজীবনে সিনেমার প্রভাব মারাত্মক। বহু রিল লাইফের নায়ককে আদর্শ করে রিয়েল লাইফে অনেকে বড় হওয়ার শপথ নেন। অনেকেই রিল আর রিয়েলের তফাৎ অনুধাবন করতে পারেন না। বিশেষ করে নাবালকরা তো নয়ই।

এর আগে বহু এমন ঘটনা ঘটেছে যেখানে বিশেষ করে বলিউডের সিনেমা দেখে প্রভাবিত হয়ে অনেকে অপরাধ করেছেন, আবার অনেকে নিজের জীবনে বিপদ ডেকে এনেছেন। কতকটা সেরকমই ঘটেছে তামিলনাড়ুর এক ত্রয়োদশীর জীবনে। পাশাপাশি তিনি বিপদে ফেলেছেন ফিল্ম সেন্সর বোর্ডকেও।

সিনেমায় প্রভাবিত হয়ে ১৩ বছর বয়সে গর্ভধারণ!

গত মঙ্গলবার ভারতীয় ফিল্ম সেন্সর বোর্ডকে ডেকে পাঠায় চেন্নাইয়ের একটি আদালত। ১৩ বছরের এক কিশোরী প্রেমিকের সঙ্গে ভাব-ভালোবাসা করতে গিয়ে গর্ভবতী হয়ে পড়েছে। এবং সে দাবি করেছে একটি তামিল সিনেমা দেখেই সে প্রভাবিত হয়ে একাজ করেছে।

তামিল সিনেমাটির নাম কলাবাণী। সেই সিনেমা দেখানো হয়েছে আরিক্কি নামে এক যুবক যে সমাজবিরোধী বলে পরিচিত, সে মহেশ্বরীকে অপহরণ করে ও পরে দুজনের প্রেম হলে তাকে বিবাহ করে। এই সিনেমাই কিশোরীকে পরোক্ষে গর্ভবতী হতে প্রভাবিত করেছে বলে দাবি ওঠে।

গত সপ্তাহে কিশোরীকে আদালতে হাজির করানো হয়। মেয়েটির পিতার-মাতার বিরুদ্ধেও অভিযোগ গ্রহণ করা হয়েছে। এই ঘটনায় ফিল্ম সেন্সর বোর্ডকেও ডেকে পাঠানো হয়। এই ধরনের সিনেমা কীভাবে সেন্সর বোর্ডের ছাড়পত্র পায়, সেবিষয়ে কড়াভাবে প্রশ্ন করে আদালত।

প্রসঙ্গত, ২০১০ সালে মুক্তি পাওয়া তামিল সিনেমা কলাবাণীকে 'ইউ' সার্টিফিকেট দিয়ে মুক্তি দেয় সেন্সর বোর্ড। এতদিন পরে এই সিনেমা নিয়ে বিতর্ক তৈরি হওয়ায় কিছুটা বিপাকে সেন্সর বোর্ডের কর্তারা।

English summary
Pregnant 13-year-old says Tamil movie Kalavani influenced her, Tamil Nadu court raps censors
Please Wait while comments are loading...