Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

জিএসটি স্টিকার লাগিয়ে আপাতত চলবে কেনাবেচা, কতদিন পর্যন্ত, জানুন

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

দেশে জিএসটি লাগু হওয়ার আগে উৎপাদিত দ্রব্য নতুন দামে বিক্রি করতে হলে, খবরের কাগজে বিজ্ঞাপন দিয়ে জানাতে হবে ম্যানুফ্যাকচারার এবং প্যাকারদের।

জিএসটি লাগু হওয়ার পূর্বে উৎপাদিত পণ্যের ওপর নতুন রেটের স্টিকার লাগানোরও নির্দেশ দেওয়া হয়েছে। রাখতে হবে এমআরপি-ও। সংবাদ সংস্থা সূত্রে এমনটাই খবর।

জিএসটি স্টিকার লাগিয়ে আপাতত চলবে কেনাবেচা

ক্রেতা সুরক্ষা, খাদ্য এবং গণবন্টন মন্ত্রকের তরফে রাজ্য সরকারগুলিকে নির্দেশিকা দেওয়া হয়েছে। জিএসটি লাগু হওয়ার পূর্বে উৎপাদিত পণ্য বিক্রি করতে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সময়সীমা ধার্য করা হয়েছে। প্রি-প্যাকেজড দ্রব্যের ওপর এমআরপি রাখারও নির্দেশ দেওয়া হয়েছে।

মূল এমআরপি-ও লিখে রাখতে হবে, তবে তার ওপর দিয়ে কোনওভাবেই নতুন মূল্য ওভাররাইট করা যাবে না, জানানো হয়েছে ওই নির্দেশিকায়। পরিবর্তিত এমআরপি লেখার জন্য স্ট্যাম্প কিংবা স্টিকার ব্যবহারের কথা জানানো হয়েছে।

জিএসটি স্টিকার লাগিয়ে আপাতত চলবে কেনাবেচা

উৎপাদক কিংবা আমদানিকারক প্রত্যেককেই তাদের অবিক্রিত দ্রব্য নিয়ে অন্তত দুটি খবরের কাগজে বিজ্ঞাপন দিয়ে জানানোর নির্দেশ দেওয়া হয়েছে। মন্ত্রকের তরফে ডিলারদের কাছে নির্দেশিকা পাঠানোর আগে তা ইতিমধ্যেই নির্দিষ্ট কেন্দ্রীয় মন্ত্রক কিংবা রাজ্য সরকারগুলির কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে।

উৎপাদক কিংবা হোলসেলার, খুচরো বিক্রেতাদের কাছে প্রচুর পরিমাণে অবিক্রিত দ্রব্য নিয়ে প্রশ্ন উঠতে থাকায়, কেন্দ্রের তরফে এই সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে ।

English summary
Pre GST stock can be sold with stickers bearing new mrp till 30th sep, due to large stock of unsold good lying with manufacturers
Please Wait while comments are loading...