Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

উত্তরপ্রদেশে দুটি রেল দুর্ঘটনার নেপথ্যে হাত ছিল পাকিস্তানি আইএসআইয়ের!

  • Written By:
Subscribe to Oneindia News

লখনৌ, ১৮ জানুয়ারি : উত্তরপ্রদেশে দুটি ভয়াবহ রেল দুর্ঘটনা যার ফলে মোট ১৫১ জন মানুষের প্রাণহানি হয়েছিল এবং আহত হয়েছিলেন প্রায় ২০০ মানুষ, সেই দুর্ঘটনার নেপথ্যে হাত ছিল পাক গুপ্তচর সংস্থা আইএসআইয়ের।

বিহার পুলিশ সূত্রে এমনটাই দাবি করা হয়েছে। বলা হয়েছে, গোটা রেল দুর্ঘটনার ষড়যন্ত্রের পিছনে ছিল আইএসআইয়ের হাত। উমাশঙ্কর প্যাটেল, মতিলাল পাসওয়ান ও মুকেশ যাদব নামে তিনজন অভিযুক্তকে ভারত-নেপাল সীমান্ত এলাকা মতিহারি থেকে গ্রেফতার করেছিল পুলিশ।

উত্তরপ্রদেশে দুটি রেল দুর্ঘটনার নেপথ্যে হাত ছিল আইএসআইয়ের!

তাদের জেরা করেই এই তথ্য সামনে এসেছে। এই তিনজন এক আইএসআই এজেন্টের হয়ে হিসাবে কাজ করত। সেই এজেন্ট নেপালি নাগরিক তবে দুবাইয়ের বাসিন্দা ছিল বলে পুলিশ জানতে পেরেছে।

অক্টোবরের ১ তারিখ গতবছর গোরাসাহানে রেল লাইনের উপরে কুকার বোমা রেখে যায় অভিযুক্তরা। তারা স্বীকারও করেছে নিজেদের দোষ, এমনটাই জানিয়েছেন পুলিশ সুপার জীতেন্দ্র রানা। এদের ষড়যন্ত্রেই ইন্দোর-পাটনা এক্সপ্রেস ও আজমেঢ়-শিয়ালদহ এক্সপ্রেস ট্রেন গতবছর দুর্ঘটনার মুখে পড়ে।

এই দাবির সঙ্গে সঙ্গেই গোটা ঘটনায় অন্য একটি দিক খুলে গেল। ভারতের রেললাইনগুলিকে যে হামলার টার্গেট করতে পারে সন্ত্রাসীরা তা স্পষ্ট হয়ে গিয়েছে তদন্তে। এর পাশাপাশি নেপাল, পাকিস্তান, সংযুক্ত আরব আমিরশাহীতে বসে ভারতে নাশকতার ছক কষা হচ্ছে বলে তদন্তে উঠে এসেছে।

English summary
Police suspect Pakistan's spy agency ISI hand in two rail accidents in Uttar Pradesh
Please Wait while comments are loading...