Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

"সেনা পাঠিয়ে সমস্যার সমাধান চাইলে পাক অধিকৃত কাশ্মীর আগেই আমাদের হত"

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১ সেপ্টেম্বর : নৈতিকতার প্রশ্ন না তুলে যদি সেনা দিয়ে সমস্যা সমাধানের চেষ্টা করা হত তাহলে পাক অধিকৃত কাশ্মীর অনেক আগেই ভারতের হতে পারত। একটি সেমিনারে বেশ কড়া ধারেই এই মন্তব্য করেন বায়ুসেনার প্রধান এয়ার চিফ মার্শাল অরূপ রাহা।

পাশাপাশি এয়ার চিফ মার্শাল এও বলেন, ১৯৭১ সালে ভারত পাক যুদ্ধের সময় বায়ুসেনাকে সম্পূর্ণশক্তি কাজে লাগানো হয়েছিল। কিন্তু তার পর থেকে একবারও কেন্দ্রীয় সরকার বায়ুসেনার পূর্ণাঙ্গ শক্তিকে পুরোপুরি ব্যবহার করা হয়নি।

"সেনার পথ নিলে পাক অধিকৃত কাশ্মীর আগেই আমাদের হত"

সম্মেলনে এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে তিনি বলেন, ভারত সরকার চিরকালই জোটনিরপেক্ষ আন্দোলনকে সমর্থন করেছে, রাষ্ট্রপুঞ্জের সনদকে গুরুত্ব দিয়েছে। তবে নিরাপত্তার বিষয়টা অত্যন্ত জরুরী তা ভুললে চলবে না। আর তাই এবার আমাদের নৈতিকতার মানদণ্ডে আটকে না থেকে বাস্তবমুখী পদক্ষেপ দিয়ে বিচার করতে হবে।

অরূপ রাহা আরও বলেন, আমার মনে হয় এতদিন ভারতের নিরাপত্তার দিকটা কিছুটা উপেক্ষিত হয়েছে এতদিন ধরে। আর সেই কারণে পাক অধিকৃত কাশ্মীর শরীরের কাঁটা হয়ে দাঁড়িয়েছে। নিরাপত্তার স্বার্থে ভারন বায়ুসেনা পুরোপুরি ব্যবহার করার জন্য যে প্রস্তুত সে কথাও জানিয়ে দিয়েছেন তিনি।

English summary
PoK would have been ours had we opted for military solution: IAF chief Arup Raha
Please Wait while comments are loading...