Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নোট বাতিল বিতর্কে সংসদের দুই কক্ষেই মুখ খুলবেন প্রধানমন্ত্রী মোদী!

  • Written By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ৭ ডিসেম্বর : নোট বাতিল ইস্যুতে গত একমাস ধরে সারা দেশে হইচই চলছে। সংসদের শীতকালীন অধিবেশন চলাকালীন বিরোধীরা এই একটি ইস্যুকে সামনে রেখেই বলা যায় সংসদ অচল করে রেখেছে। দাবি একটাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সংসদে এসে এই বিষয়ে মুখ খুলতে হবে।

এই দাবির প্রেক্ষিতেই এদিন সকালে বিজেপির সংসদীয় কমিটির বৈঠকের পরে কেন্দ্রীয় মন্ত্রী অনন্ত কুমার জানিয়েছেন, সংসদের দুই কক্ষেই নোট বাতিল বিতর্কে মুখ খুলবেন প্রধানমন্ত্রী মোদী। এর পাশাপাশি কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলিও জানিয়েছেন, সরকার সমস্ত ধরনের বিতর্কের জন্য তৈরি।

নোট বাতিল বিতর্কে সংসদের দুই কক্ষে মুখ খুলবেন প্রধানমন্ত্রী!

এদিন সকালে বিজেপির সংসদীয় কমিটির বৈঠকের নেতৃত্ব দেন প্রধানমন্ত্রী মোদী নিদে। সেখানে রেজোলিউশন পাশ করে দল। নোট বাতিল ইস্যুকে সমর্থনের জন্য সাধারণ মানুষকে ধন্যবাদ জানানো হয়।

ঠিক হয়েছে, যেভাবে নির্বাচনের আগে ইভিএম বা ইলেকট্রনিক ভোটিং মেশিন সম্পর্কে মানুষকে শিক্ষিত করা হয়েছে, সেভাবেই কীভাবে ক্য়াশলেস ইকোনমি গড়ে তোলা যায় সেই বিষয়ে মানুষের সচেতনতা বাড়ানো হবে।

একইসঙ্গে এদিন প্রধানমন্ত্রী বিরোধীদের কড়া সমালোচনা করেছেন। নোট বাতিলের মতো সংষ্কারমূলক পদক্ষেপে বিরোধীরা বাধা দিচ্ছে, সেই ঘটনার তীব্র বিরোধিতা করেছেন তিনি।

এদিন অর্থমন্ত্রী অরুণ জেটলি জানান, আমরা বিতর্কের জন্য তৈরি রয়েছি। বিরোধীরা চেয়েছে প্রধানমন্ত্রী সংসদে হাজির থাকুক ও বক্তব্য রাখুক। প্রধানমন্ত্রী সবসময়ই সংসদে হাজির থেকেছেন। তবে বিরোধীরা যেকোনও অজুহাতে সংসদ অচল করে দিচ্ছে।

প্রসঙ্গত, এদিনও নোট বাতিল বিতর্কে যেমন সংসদের উচ্চকক্ষ রাজ্যসভা মুলতুবি হয়ে গিয়েছে। বিজেপি সাংসদরা স্লোগান দিয়েছেন, ক্ষমতা থাকলে সভা চলতে দিক বিরোধীরা। তা সত্ত্বেও হাঙ্গামা বজায় রেখেছে বিরোধী পক্ষ।

English summary
PM Narendra Modi will respond to both houses on demonetisation : BJP minister
Please Wait while comments are loading...