Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নাম না করে নোবেলজয়ী অমর্ত্য সেনকে তীব্র কটাক্ষ প্রধানমন্ত্রী মোদীর

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১ মার্চ : নাম না করে নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেনকে তীব্র কটাক্ষ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উত্তরপ্রদেশে জনসভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি অমর্ত্যর নাম না করে বলেন, হার্ভার্ডের (হার্ভার্ড বিশ্ববিদ্যালয়) চেয়ে হার্ড ওয়ার্ক (কঠোর পরিশ্রম) অনেক বেশি গুরুত্বপূর্ণ।

এদিন জনসভায় দাঁড়িয়ে মোদী বলেন, একদিকে রয়েছেন তাঁরা, যাঁরা হার্ভার্ডের বুলি আওড়ান। আর একদিকে রয়েছেন গরিবের সন্তান যারা নিজেদের কঠোর পরিশ্রম দিয়ে দেশের অর্থনীতিতে বদল আনতে হাত লাগিয়েছেন।

নাম না করে অমর্ত্য সেনকে তীব্র কটাক্ষ প্রধানমন্ত্রী মোদীর

সোমবারই জিডিপি নিয়ে গুরুত্বপূর্ণ ঘোষণা সামনে এসেছে। জিডিপি বৃদ্ধি ৭.১ শতাংশ রয়েছে যা নোট বাতিলের ঘটনা সত্ত্বেও ঊর্ধ্বমুখী। চিনের জিডিপি ৬.৮ শতাংশে আটকে রয়েছে। ফলে সবচেয়ে দ্রুতগতির অর্থনীতির দেশ হিসাবে ভারত পয়লা নম্বরেই রয়েছে।

এই নোট বাতিল নিয়েই মোদী সরকারের কঠোর সমালোচনা করেছিলেন অমর্ত্য সেন। এই সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছিলেন তিনি। এছাড়া নানা সময়ে মোদী সরকারের নানা সিদ্ধান্ত নিয়ে নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন সমালোচনা করেছেন।

এর আগে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষও অমর্ত্য সেনের সমালোচনায় সরব হয়েছিলেন। কুরুচিকর ভাষায় আক্রমণ করেছিলেন বাংলা তথা দেশের গর্ব এই মানুষটিকে। অমর্ত্য সেনের মতো মানুষেরা দেশকে, সমাজকে কি দিয়েছেন, সেই নিয়ে প্রশ্ন তোলেন তিনি। এবার একইপথে হেঁটে নাম না করে অমর্ত্য সেনের মতো মানুষদের জ্ঞান, বোধ ও প্রজ্ঞা নিয়ে প্রশ্ন তুললেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

English summary
Prime Minister Narendra Modi today took a dig at Nobel-winning Harvard economist Amartya Sen, without mentioning his name, when he said, "Hard work is more important than (what) Harvard (thinks)."
Please Wait while comments are loading...