Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রাহুল গান্ধীর নাম না করে তীব্র আক্রমণে প্রধানমন্ত্রী মোদী

  • Written By:
Subscribe to Oneindia News

বারাণসী, ২২ ডিসেম্বর : বারাণসীতে এক সরকারি অনুষ্ঠানে ভাষণ রাখতে গিয়ে নাম না করে বিরোধী দল কংগ্রেসের সহ সভাপতি রাহুল গান্ধীকে তীব্র আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নোট বাতিল বিতর্কে বারবার কেন্দ্রকে আক্রমণ করেছেন রাহুল সহ বিরোধীরা। এদিন সুযোগ পেয়েই রাহুল সহ বিরোধীদের কড়া ভাষায় জবাব দিলে প্রধানমন্ত্রী।

রাহুল গান্ধী কয়েকদিন আগে দাবি করেন, সংসদে তাঁকে বলতে দিচ্ছে না সরকার। কারণ তিনি এমন কিছু তথ্য জানেন যা সরকারের অস্বস্তির কারণ হয়ে দাঁড়াতে পারে। তিনি সংসদে কথা বললে ভূমিকম্প হয়ে যেতে পারে বলেও দাবি করেছিলেন তিনি।

রাহুল গান্ধীর নাম না করে তীব্র আক্রমণে প্রধানমন্ত্রী মোদী

এই প্রসঙ্গেই প্রধানমন্ত্রী বলেন, কখনও ভাবিনি দেশের কিছু রাজনেতা সাহস নিয়ে বেইমানদের পাশে গিয়ে দাঁড়াবেন।

প্রাক্তন প্রধানমন্ত্রী তথা দেশের খ্যাতনামা অর্থনীতিবিদ মনমোহন সিং নোট বাতিল প্রসঙ্গে কেন্দ্র সরকারের কঠোর সমালোচনা করেন। তিনি জানান, এই সিদ্ধান্তে আগামিদিনে দেশের খারাপ ছাড়া ভালো হবে না। যে দেশে অধিকাংশ মানুষ গরিব সেখানে ক্যাশলেস অর্থনীতি চালু করা নিয়েও কেন্দ্রকে একহাত নেন মনমোহন।

এই প্রসঙ্গেও এদিন জবাব দিয়েছেন মোদী। মনমোহনের নাম না করে জানিয়েছেন, উনি বলেছেন দেশের ৫০ শতাংশ মানুষ এখনও গরিব। এখানে প্রযুক্তি কি করে চলবে? কিন্তু এটা বলে উনি নিজের রিপোর্ট কার্ড দিলেন নাকি আমার রিপোর্ট কার্ড চাইলেন? এই যে দেশের অর্ধেক মানুষ গরিব তার দায় কার?

আর রাহুল গান্ধীকে নিয়ে নরেন্দ্র মোদী বলেন, এক যুব নেতা যিনি এখনও ভাষণ শিখছেন। যবে থেকে তিনি কথা বলতে শুরু করেছেন, আমার খুশির কোনও শেষ নেই। তিনি না বললে বড় ভূমিকম্প হতো, আর দেশের এত ক্ষতি হতো যে ১০ বছরে তা মেরামত করা যেত না। এই ভাষাতেই রাহুলকে কটাক্ষে ভরিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী।

গুজরাতের মুখ্যমন্ত্রী থাকার সময় শিল্পপতিতের থেকে কোটি কোটি টাকা ঘুষ নিয়েছেন নরেন্দ্র মোদী। গুজরাতের মেহসানায় বুধবার একটি জনসমাবেশে বক্তব্য রাখতে গিয়ে রাহুল বলেন, "২০১৩ সালে গত ৬ মাসে ৯ বার সাহারা গোষ্ঠী নরেন্দ্র মোদীকে ঘুষ দিয়েছে। আয়কর দফতরের কাছে তথ্য রয়েছে গত আড়াই বছর ধরে, অথচ কোনও পদক্ষেপ নেওয়া হয়নি।"

তিনি আরও বলেন, গত ২০১৪ সালের ২২ নভেম্বর সাহারা গোষ্ঠীর অফিসে হানা দিয়েছিল আয়কর দফতর। তাদের তথ্য অনুযায়ী, ২০১৩ সালের ৩০ অক্টোবর মোদীকে ২.৫ কোটি টাকা দিয়েছিল সাহারা, ২০১৩ সালের ১২ নভেম্বর ৫ কোটি টাকা , ২৭ নভেম্বর ২.৫ কোটি টাকা, ২৯ নভেম্বর ৫ কোটি টাকা দেওয়া হয়েছিল। বিড়লা গোষ্ঠী মোদীকে ২৫ কোটি টাকা দিয়েছিল। যদিও বিজেপির দাবি, রাহুল গান্ধী মিথ্যাচার করছেন এবং সুপ্রিম কোর্টকে অমান্য করছেন। কারণ এই অভিযোগ সুপ্রিম কোর্ট খারিজ করে দিয়েছে। এই প্রসঙ্গেই ঘুরিয়ে রাহুলকে নাম না করে কটাক্ষ করলেন প্রধানমন্ত্রী মোদী।

English summary
Prime Minister Narendra Modi today ridiculed the Congress Party's Rahul Gandhi and his statements about a "political earthquake," and - without naming Rahul - said his joy "has had no bounds since he learned how to give speeches."
Please Wait while comments are loading...