Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

#NoteBan বিতর্কে বিরোধীদের প্রবল চাপ, এদিন রাজ্যসভায় মুখ খুলবেন প্রধানমন্ত্রী

  • Written By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২৪ নভেম্বর : নোট বাতিল ইস্যুর ডেউ আছড়ে পড়েছে সংসদে। গত সপ্তাহে সংসদে শীতকালীন অঝিবেশন শুরুর পর থেকে একটি দিনও অধিবেশন চলতে দেননি বিরোধীরা। বারবার দাবি জানিয়েছেন সরকারকে এই নিয়ে জবাবদিহি করতে হবে। প্রধানমন্ত্রীকে নোট বাতিল ইস্যু নিয়ে বক্তব্য রাখতে হবে।

#NoteBan সমর্থন করেন ৯৩ শতাংশ মানুষ, জানাল নরেন্দ্র মোদী অ্যাপ

#NoteBan ইস্যু কপাল খুলে দিয়েছে এই ধরনের সরকারি সংস্থাগুলির

আর সেই সূত্রেই এদিন সংসদে এককাট্টা বিরোধীদের সামনে রাজ্যসভায় বক্তব্য রাখতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সরকার কেন ৫০০ ও ১ হাজারের নোট বাতিল করল এই নিয়ে বিতর্কসভায় নিজের বক্তব্য পেশ করবেন প্রধানমন্ত্রী।

#NoteBan বিতর্কে বিরোধীদের প্রবল চাপ, এদিন রাজ্যসভায় মুখ খুলবেন প্রধানমন্ত্রী

এর আগে বারবার বিরোধীরা প্রধানমন্ত্রীর বিবৃতি দাবি করলেও সরকারি তরফে তা বারবার বাতিল করা হচ্ছিল। কেন্দ্র জানিয়েছিল, সরকারের হয়ে কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি বিতর্কে অংশগ্রহণ করবেন। তবে বিরোধীদের প্রবল চাপে শেষপর্যন্ত সুর নরম করেছে কেন্দ্র।

ঘুষের ৫০ লক্ষ টাকা বাড়িতে, ঘুষ নেন কেন? লখনৌ ইঞ্জিনিয়ারের যুক্তি শুনলে ঘাবড়ে যাবেন

সুইস ব্যাঙ্কে কারা জমিয়েছে কালো টাকা? এবার সেই তথ্য হাতে পেতে চলেছে কেন্দ্র

এছাড়া জানা গিয়েছে সিনিয়র বিজেপি নেতারা সর্বদল বৈঠক করবেন। বিরোধীদের বশে না আনতে পারলে এই অধিবেশনে সরকারের বিশেষ সুবিধা হবে না। কারণ আগামী ১৮ ডিসেম্বর শীতকালীন অধিবেশনের শেষদিন। তার আগে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বিল সরকারকে বিরোধীদের মত নিয়েই পাশ করাতে হবে। যার মধ্যে সবচেয়ে বড় হল জিএসটি বিলের কর নির্ধারণের বিষয়টি।

লোকসভায় বিজেপি শক্তিশালী হলেও রাজ্যসভায় যেহেতু বিজেপির সংখ্যা কম রয়েছে সেহেতু বিরোধীদের মদত ছাড়া উচ্চকক্ষে নিজের মতো করে পদক্ষেপ করা সম্ভব নয়। তাই সরকার ও বিরোধী পক্ষের মধ্যে সমঝোতা সূত্র বের করা জরুরি। ফলে একদিকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং যেমন বিরোধীদের সঙ্গে বৈঠক করে পরিস্থিতি সামাল দেবেন, তেমনই প্রধানমন্ত্রী রাজ্যসভায় বিবৃতি দেবেন।

English summary
PM Narendra Modi likely to attend rajya sabha today over #NoteBan
Please Wait while comments are loading...