Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বন্যা দুর্গত অসম পরিদর্শনে প্রধানমন্ত্রী, বহু কোটির প্য়াকেজের ঘোষণা

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

দেশের উত্তর-পূর্বের বন্যা-কবলিত রাজ্যগুলির জন্য ২,৩৫০ কোটি টাকার বিশেষ আর্থিক প্যাকেজ ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

একদিনের সফরে মঙ্গলবার গুয়াহাটি গিয়েছিলেন প্রধানমন্ত্রী।

বন্যা দুর্গত অসম পরিদর্শনে প্রধানমন্ত্রী

মঙ্গলবার সকালে অসমের লোকপ্রিয় গোপীনাথ বরদলৈ আন্তর্জাতিক বিমান বন্দরে নামেন প্রধানমন্ত্রী। সেখানে উপস্থিত ছিলেন রাজ্যপাল বানোয়ারিলাল পুরোহিত এবং মুখ্য়মন্ত্রী সর্বানন্দ সোনোয়াল। বিমান বন্দর হেলিকপ্টারে প্রধানমন্ত্রী পৌঁছে যান খানাপাড়া ভেটেরিনারি গ্রাউন্ডে। সেখান থেকে অসম অ্যাডমিনিস্ট্রেটিভ স্টাফ কলেজে। যেখানে অসম, অরুণাচল প্রদেশ, মণিপুর ও নাগাল্যান্ডের মুখ্যমন্ত্রী ও সংশ্লিষ্ট মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে বন্যা পরিস্থিতি ও তার মোকাবিলা নিয়ে বৈঠক করেন।

বন্যা দুর্গত অসম পরিদর্শনে প্রধানমন্ত্রী

বৈঠকের পর অসমের অর্থমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মা জানান, উত্তর-পূর্বের জন্য ২,৩৫০ কোটি টাকার বন্যা-প্যাকেজ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। এই অর্থের মধ্যে উত্তর-পূর্বের সবকটি রাজ্যে বন্যায় ক্ষতিগ্রস্তদের ত্রাণ ও পুনর্বাসনের জন্য ২ হাজার কোটি টাকা দেওয়া হয়েছে। একইসঙ্গে বন্যায় ব্রহ্মপুত্র নদের ভূমিকা খতিয়ে দেখতে একটি গবেষণামূলক প্রকল্পের জন্য ১০০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। আলাদা করে অসমের জন্য ২৫০ কোটি টাকা দেওয়ার ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী।

সোমবারই কেন্দ্রের তরফে অসমে বন্যায় মৃতদের পরিবারকে ২ ল৭ টাকা করে এবং আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণের কথা ঘোষণা করা হয়েছিল।

English summary
PM Modi visits Assam and reviews flood situation in north eastern states, accounces package for flood hit states
Please Wait while comments are loading...