Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

প্রোটোকল দূরে সরিয়ে রেখে শেখ হাসিনাকে সাদরে অভ্যর্থনা নরেন্দ্র মোদীর

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ৭ এপ্রিল : ভারত সফরে এলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর সমস্ত প্রোটোকলকে দূরে সরিয়ে রেখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজে দিল্লি বিমানবন্দরে গিয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে সাদরে অভ্যর্থনা জানালেন।

শুধু অভ্যর্থনা জানানোই নয়, প্রধানমন্ত্রীর কনভয় এদিন বিমানবন্দরে গিয়েছে একেবারে স্বাভাবিক ট্রাফিক আইন মেনে, কোনওরকম রাস্তার বিধিনিষেধ অনুসরণ করে নয়। অর্থাৎ আমজনতার মতোই গাড়িতে বিমানবন্দরে গিয়েছেন প্রধানমন্ত্রী।

প্রোটোকল দূরে সরিয়ে রেখে শেখ হাসিনাকে সাদরে অভ্যর্থনা মোদীর

প্রায় সাতবছর পরে বাংলাদেশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফরে এলেন। এই সফর চার দিনের। এই যাত্রায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দ্বিপাক্ষিক নানা বিষয়ে আলোচনা করবেন বাংলাদেশি প্রধানমন্ত্রী। এবারে ভারত সামরিক ক্ষেত্রে বাংলাদেশকে ৫০০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ দিতে পারে বলে মনে করা হচ্ছে।

প্রধানমন্ত্রী ছাড়াও রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় ও কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গেও সাক্ষাৎ করবেন তিনি। এছাড়া বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও বিশেষ সাক্ষাৎ হওয়ার কথা রয়েছে বাংলাদেশি প্রধানমন্ত্রী হাসিনার।

কিছুদিন আগেই বাংলাদেশি মুক্তিযুদ্ধের বর্ষবরণ উৎসব গিয়েছে। সেই মুক্তিযুদ্ধে ভারতীয় সেনার অবদানকে শেখ হাসিনা কৃতজ্ঞতা জানাবেন। হাসিনার এই সফরের মাধ্যমে ঢাকা-দিল্লি দ্বিপাক্ষিক সম্পর্ক সবদিক থেকেই নতুন উচ্চতায় পৌঁছবে বলেই মনে করা হচ্ছে।

English summary
PM Modi sets protocol aside, receives Bangladesh PM Hasina at airport
Please Wait while comments are loading...