Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কীভাবে কালো টাকা ধরতে 'সিক্রেট অপারেশন' চালিয়েছেন, খোলসা করলেন প্রধানমন্ত্রী মোদী

  • Written By:
Subscribe to Oneindia News

পানাজি, ১৩ নভেম্বর : ভারতে বড় নোট বাতিল করার পরে সারা দেশে হইচই পড়ে গিয়েছে। বিরোধীরা কড়া সমালোচনায় বিদ্ধ করেছে কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকারকে। ব্যাঙ্কে, এটিএমে সারাদিন হত্যে দিয়ে পড়ে থেকেও আইনসিদ্ধ নোট পাচ্ছেন না আমজনতা, এই অভিযোগ উঠেছে।

সারা দেশে #Note Ban নিয়ে কী জবাব দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, জেনে নিন

২ হাজারের অচেনা নোট বাজারে আসতেই শুরু হয়েছে জাল পর্ব, জেনে নিন কীভাবে

কেন্দ্রের এই নীতি কতটা বাস্তবসম্মত, কতটা সচ্ছ্ব, তা নিয়ে ওঠা প্রশ্নের জবাব এদিন দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি নোট বাতিলের ঘোষণার পরই জাপান সফলে গিয়েছিলেন। সেখানে অসামরিক পরমাণু চুক্তি সাক্ষর করেন জাপানের সঙ্গে। সেখান থেকে ফিরে এদিন গোয়ায় একটি সরকারি অনুষ্ঠানে বক্তব্য রাখতে উঠে নোট বাতিল প্রসঙ্গ উত্থাপন করেন প্রধানমন্ত্রী।

কীভাবে কালো টাকা ধরতে 'সিক্রেট অপারেশন' চালিয়েছেন, খোলসা করলেন প্রধানমন্ত্রী মোদী

আর সেখানেই বিরোধীদের একহাত নেওয়ার পাশাপাশি কালো টাকা গচ্ছিতকারীদের বারবার সাবধান করে দিলেন নরেন্দ্র মোদী। জানালেন, এখনও সময় রয়েছে, নিজের কালো টাকা সরকারের ঘরে জমা দিন। অথবা সেই কাগজের নোট ফেলে দিন। অসৎ উপায় অবলম্বন করলে সরকার ছেড়ে কথা বলবে না।

নোট বাতিল হবে, ৬ মাস আগে জানিয়েছিল গুজরাতের সংবাদপত্র!

কীভাবে এই নোট বাতিল করা হল সেই প্রক্রিয়া ও কালো টাকার মালিকদের কীভাবে নাস্তানাবুদ করার পরিকল্পনা করা হয়েছে সেটা এদিন ব্যাখ্যা করেন প্রধানমন্ত্রী।

২০১৪ সালে বিজেপি সরকার ক্ষমতায় আসার পর সুপ্রিম কোর্টের বিচারপতিদের নিয়ে স্পেশাল তদন্তকারী দল তৈরি করি। তারা ৬ মাস পরপর সুপ্রিম কোর্টে রিপোর্ট জমা দেয়। আমি প্রথম থেকেই কালো টাকার বিরুদ্ধে লড়ার কথা বলেছিলাম। দেশবাসীকে অন্ধকারে রেখে কোনও কাজ করিনি। বিভিন্ন দেশের সঙ্গে নতুন চুক্তি করে কালো টাকার উৎস সন্ধানের চেষ্টা করেছি।

মোদীর কথায়, আমরা গোপন অপারেশন করেছিলাম। গত ১০ মাস ধরে কাজ করছিলাম। একটি দল তৈরি করেছিলাম। খুব গোপনে কাজ করেছি। জানতে পারলে অনেকে আখের গুছিয়ে নিতেন। আর ৮ নভেম্বর দেশকে সমস্ত কিছু জানিয়েছি।

English summary
PM Modi reveals how govt. ran the secret operation to curb Black Money
Please Wait while comments are loading...