Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ভারতীয় পতাকা আস্তাকুঁড়ে ছুঁড়ে ফেলায় চিনা কর্মীকে তাড়াল ফোন প্রস্তুতকারক সংস্থা ওপো

Subscribe to Oneindia News

নয়ডা, ৩০ মার্চ : ভারতের জাতীয় পতাকা ছিঁড়ে আস্তাকুঁড়ে ফেলায় স্থানীয় ও অন্যান্য কর্মী ও শ্রমিকরা প্রতিবাদ বিক্ষোভ শুরু করলে অভিযুক্ত চিনা কর্মীকে কাজ থেকে বরখাস্ত করল ফোন প্রস্তুতকারক সংস্থা ওপো।

ওপোর ভারতীয় হেডকোয়ার্টের তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, "সাম্প্রতিক ঘটনার তদন্ত করে দেখা যায় একজন শ্রমিক রোজকার নিয়মমাফিক কাঁচামাল যাচাই করে দেখার সময় টেবিলে রাখা ভারতীয় পতাকা ছিঁড় দেয়। এই ধরণের দুর্ভাগ্যজনক ঘটনাক জন্য ওপোর ভারতীয় শাখা দুঃখিত। এটি একটি ব্যক্তিগত আচরণ, এর সঙ্গে সংস্থার ভাবমূর্তির কোনও সম্পর্ক নেই। এই ধরণের ঘটনা বরদাস্ত করা হবে না। এই ঘটনায় কড়া পদক্ষেপ নেওয়া হয়েছে এবং ওই ব্যক্তিকে কাজ থেকে বরখাস্ত করা হয়েছে। বিষয়টি নিয়ে কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করা হচ্ছে।"

ভারতীয় পতাকা আস্তাকুঁড়ে ছুঁড়ে ফেলায় চিনা কর্মীকে তাড়াল ফোন প্রস্তুতকারক সংস্থা ওপো

ওপো ভারতের চতুর্থ বৃহৎ ফোন প্রস্তুতকারক সংস্থা। বুধবার সন্ধ্যেবেলা থেকে নয়ডার সেক্টর ৬৩ ইউনিট বন্ধ হয়ে রয়েছে। শুক্রবার সকালে সব কর্মীদের ফের কাজে যোগ দিতে বলা হয়েছে। যদিও ভারতে ওপোর অন্যান্য ইউনিটগুলিতে কাজ চলছে।

প্রসঙ্গত, চিনা কর্মীর ভারতীয় পতাকা ছিঁড়ে আস্তাকঁড়ে ফেলার ঘটনায় বুধবার সকাল থেকে কড়া নিরাপত্তার মধ্যেই প্রায় ৩০ জন কর্মচারি নয়ডা অফিসের বাইরে প্রতিবাদ বিক্ষোভ শুরু করে। তাদের দাবি ছিল অভিযুক্ত চিনা কর্মীকে অবিলম্বে গ্রেফতার করতে হবে। এই বিক্ষোভ প্রায় ২০ মিনিট চলে।

তবে পুলিশের তরফে জানানো হয়েছে, তদন্ত এখনও শেষ হয়নি। তবে ওই কর্মীকে কাজ থেকে তাড়ানো হোক বা না হোক তদন্তে দোষী সাব্যস্ত হলে তাকে সমন পাঠিয়ে জেরায় ডাকা হবে।

English summary
Phone maker Oppo sacks Chinese employee for ‘throwing’ Indian flag in dustbin
Please Wait while comments are loading...