Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বছরের প্রথম দিনেই ফের মহার্ঘ হল পেট্রোল-ডিজেল

  • Written By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১ জানুয়ারি : বছরের প্রথম দিনই মাঝরাত থেকে দাম বাড়ল পেট্রোল-ডিজেলের। রবিবার মধ্যরাত থেকে পেট্রোল প্রতি লিটারে ১.২৯ টাকা ও ডিজেল লিটার প্রতি ৯৭ পয়সা মহার্ঘ হল।

এর ফলে কলকাতায় লিটার প্রতি পেট্রোল যা এদিন পর্যন্ত দাম ছিল ৭১ টাকা ৫০ পয়সা, তা ১ টাকা ২৯ পয়সা এবং ডিজেল যা ছিল লিটার প্রতি ৫৮ টাকা ৯২ পয়সা ছিল তা ৯৭ পয়সা বাড়ল। তবে এর মধ্যে রাজ্যগুলি যে আলাদা করে লেভি বা কর বসায় তা ধরা নেই। রাজ্য কর বসলে তা আরও কিছুটা বেড়ে যাবে।

বছরের প্রথম দিনেই ফের মহার্ঘ হল পেট্রোল-ডিজেল

এর আগে গত ১৬ ডিসেম্বর পেট্রোলের দাম লিটার প্রতি ২ টারা ২১ পয়সা ও ডিজেলের দাম প্রতি লিটারে ১ টারা ৭৯ পয়সা বাড়ানো হয়। এরপর দু'সপ্তাহের মধ্যেই ফের দাম বাড়ানো হল।

প্রসঙ্গত, আন্তর্জাতিক বাজারের দামের উপরে পেট্রোল ও ডিজেলের দাম কমা-বাড়া নির্ভর করে। প্রতি মাসের ১ ও ১৬ তারিখে সেই দাম দেখে ইন্ডিয়ান অয়েল, ভারত পেট্রোলিয়াম, হিন্দুস্তান পেট্রোলিয়ামের মতো সংস্থাগুলি মিলে সংশোধিত দাম ঘোষণা করে।

English summary
Petrol price was on Sunday hiked by Rs 1.29 per litre and diesel by Rs 0.97 per litre respectively with effect from midnight tonight. Petrol in Delhi will cost Rs 70.60 per litre from midnight tonight as against Rs 68.94 currently, while a litre of diesel will cost Rs 57.82 compared to Rs 56.68 at present. The increase in rates announced by oil firms is excluding state levies and the actual hike will be higher.
Please Wait while comments are loading...