Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের মূল্যবৃদ্ধির প্রভাব, পেট্রোল-ডিজেলের দাম বাড়তে পারে ৬ টাকা/লিটার

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১৪ ডিসেম্বর : আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম বাড়ার প্রভাব পড়তে চলেছে ভারতে। ১ নয়, ২ নয়, ৬ টাকা প্রতি লিটার পর্যন্ত বাড়তে পারে পেট্রোল ও ডিজেলের দাম।

আন্তর্জাতিক বাজারে ওপেক এবং রাশিয়া ২০০১ সালের পর থেকে এই প্রথমবার বিদেশে পেট্রোলিয়াম রপ্তানি কম করার সিদ্ধান্ত নিয়েছে। তার ফলে আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম প্রায় ১৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে। অপরিশোধিত তেলের দাম বৃদ্ধি হওয়ার ফলেই ভারতেও পেট্রোল ডিজেলের দামে তার প্রভাব পড়বে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের মূল্যবৃদ্ধির প্রভাব, পেট্রোল-ডিজেলের দাম বাড়তে পারে ৬ টাকা/লিটার

পেট্রোল ডিজেলের দাম কত হবে তা নিয়ে আগামীকাল ১৫ ডিসেম্বর তেল সংস্থাগুলির বৈঠক রয়েছে। এই বৈঠকে নতুন দাম ঠিক হওয়ার পরেই ভারতে তার কী প্রভাব পড়বে তা জানা যাবে।

একটি প্রথম সারির সংবাদপত্রের প্রতিবেদন অনুযায়ী সরকার চাইছে বর্ধিত মূল্য কিস্তিতে বাড়াতে। আসলে এমনিতেই নোট বাতিলের জেরে ভোগান্তি চরমে সাধারণ মানুষের, এরমধ্যে একধাক্কায় পেট্রোল বা ডিজেলের দাম এতটা বেড়ে গেলে স্বাভাবিক ভাবেই সাধারণ মানুষের মধ্যে অসন্তোষ তৈরি হবে।

হিন্দুস্তান পেট্রোলিয়াম কর্পোরেশনের চেয়ারম্যান মুকেশ সুরানা জানিয়েছেন, আন্তর্জাতিক বাজারে পেট্রোপণ্যের দাম বাড়লে তেল কোম্পানিগুলো পেট্রোল বা ডিজেলের দাম নিশ্চিতভাবে বাড়াবেই। তবে কতটা পরিমাণে বাড়বে তা এখনই বলা সম্ভব নয়।

English summary
Petrol, diesel prices may be hiked by up to Rs 6
Please Wait while comments are loading...