Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কাশ্মীরকে অশান্ত করতে নতুন অস্ত্র হাতে নিতে চলেছে বিচ্ছিন্নতাবাদীরা

  • Posted By:
Subscribe to Oneindia News

শ্রীনগর, ৩ এপ্রিল : জম্মু ও কাশ্মীরকে অশান্ত করে তুলতে বিচ্ছিন্নতাবাদীরা নতুন অস্ত্র হাতে তুলে নিতে চলেছে। পাথর ছুড়ে হামলাকারীদের হাতে এবার পাথরের বদলে পেট্রোল বোমা তুলে দেওয়া হবে বলে কেন্দ্রীয় গোয়েন্দা সূত্রে খবর। আর এভাবেই ফের একবার নতুনভাবে কাশ্মীরকে অশান্ত করার ছক কষা হয়েছে।

সেইমতো গোয়েন্দাদের তরফে সতর্ক থাকার নির্দেশ গিয়েছে নিরাপত্তারক্ষী বাহিনীর জওয়ানদের কাছে। এমন ধরনের হামলা যেকোনও সময় ঘটতে পারে বলে সকলকে সতর্ক থাকতে বলা হয়েছে। অর্থাৎ কাশ্মীরের যুবসমাজকে উসকানি দিয়ে তাদের হাতে পেট্রোল বোমা তুলে দিয়ে উপত্যকাকে অশান্ত করার চেষ্টা করা হবে।

কাশ্মীর অশান্ত করতে নতুন অস্ত্রে শান বিচ্ছিন্নতাবাদীদের

গত প্রায় একবছর ধরে কাশ্মীরের যুবকদের টাকা দিয়ে পাথর ছুড়তে উৎসাহিত করা হচ্ছে। সেনা-পুলিশের সামনে যুবসমাজকে দিয়ে পাথর ছুড়িয়ে পিছন দিয়ে পালিয়ে যাচ্ছে জঙ্গিরা। কখনও আবার জঙ্গিদের সঙ্গে এনকাউন্টারের মাঝে ঢুকে পড়ছে পাথর হামলাকারীরা। প্রাণের ঝুঁকি নিয়ে সেনা-পুলিশের সঙ্গে লড়ে তারা জঙ্গিদের পালিয়ে যেতে সাহায্য করছে।

গোয়েন্দা রিপোর্ট বলছে, পেট্রোল বোমার ব্যবহারের নির্দেশ এসেছে খোদ পাকিস্তান থেকে। জঙ্গি ও বিচ্ছিন্নতাবাদী সামাল দিতে সেনা কম্যান্ডারদের সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। বলা হয়েছে, এনকাউন্টারের জায়গায় কাশ্মীরের যুবসমাজকে পাঠিয়ে তাদের হাত দিয়ে পেট্রোল বোমা নিক্ষেপ করার চেষ্টা করবে জঙ্গিরা।

আর সেজন্যই সরকার ও সেনার তরফে বারবার যুবসমাজকে এনকাউন্টার স্থলে না যেতে অনুরোধ করা হচ্ছে। তবে এদিকে খবর, পাথর হামলাকারী যারা দৈনিক ৫০০-১ হাজার টাকা করে পেত, সেটা বাড়িয়ে দেওয়া হচ্ছে। পেট্রোল বোমা ব্যবহার করলেই সেটা বাড়ানো হবে বলে জানানো হয়েছে। এই অবস্থা উদ্ভূত হলে কাশ্মীর আগামিদিনে আরও অশান্ত হবে তা বলাই বাহুল্য।

English summary
Petrol bombs will soon replace stones in Kashmir says IB report
Please Wait while comments are loading...