Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পাঠানকোট জঙ্গি হামলায় মূল অভিযুক্ত মাসুদ আজহারই, ঘোষণা এনআইএ আদালতের

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১০ মার্চ : এনআইএ-র বিশেষ আদালত পাকিস্তানি জঙ্গি সংগঠন জঈশ-ই-মহম্মদ প্রধান মৌলানা মাসুদ আজহার, তার ভাই মুফতি রউফ অজগর ও আরও দুই জঙ্গি শহিদ লতিফ ও কাশিফ জানকে পাঞ্জাবের পাঠানকোট হামলার ঘোষিত অপরাধী বলে ঘোষণা করেছে।

অতিরিক্ত জেলা ও দায়রা আদালতে এই মামলা এগিয়ে নিয়ে যাচ্ছে জাতীয় তদন্তকারী দল। অভিযুক্ত মাসুদ আজহার সহ বাকীদের বিরুদ্ধে রেড কর্ণার নোটিশ জারির আবেদনও করা হয়েছে।

পাঠানকোট জঙ্গি হামলায় মূল অভিযুক্ত মাসুদ আজহারই, ঘোষণা এনআইএ আদালতের

গতবছরের মে মাসে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআইএ-র বিশেষ আদালত থেকে মাসুদ আজহার ও তার সঙ্গীদের বিরুদ্ধে জামিন অযোগ্য পরোয়ানা জারি করায়। পাঠানকোট হামলা সংক্রান্ত সমস্ত নথি সিবিআইয়ের হাতে তুলে দেওয়া হয়। ইন্টারপোলের সঙ্গে যাতে সিবিআইয়ের যোগাযোগে কোনও সমস্যা না হয়।

গতবছরের ১৯ ডিসেম্বর এনআইএ চারজন অভিযুক্তের বিরুদ্ধে চালান তৈরি করে। যদিও তাদের একজনকেও গ্রেফতার করা যায়নি। সেজন্যই মাসুদ আজহার সহ অভিযুক্তদের মূল অভিযুক্ত ঘোষণা করে তদন্ত এগিয়ে নিয়ে যাওয়া হবে।

প্রসঙ্গত, ২০১৬ সালের জানুয়ারি মাসের একেবারে প্রথমে পাঞ্জাবের পাঠানকোটের বায়ুসেনা ঘাঁটিতে হামলা চালায় জঙ্গিরা। পাকিস্তান থেকে সীমান্ত পেরিয়ে এসে জঈশ জঙ্গিরা এই হামলার পিছনে ছিল বলে তদন্তে উঠে আসে। তারপরই তদন্তে একে একে মাসুদ আজহার সহ বাকীদের অভিযুক্ত বলে ঘোষণা করা হয়।

English summary
A special National Investigation Agency (NIA) court, on Thursday, declared Pakistan-based terror outfit Jaish-e-Mohammad (JeM) chief Maulana Masood Azhar, his brother Mufti Rauf Asghar and two key lieutenants as proclaimed offenders.
Please Wait while comments are loading...