Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পাঠানকোট হামলায় চার্জশিট এনআইএ-র, মূল অভিযুক্ত মাসুদ আজহার

  • Written By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১৯ ডিসেম্বর: পাঞ্জাবের পাঠানকোটে বায়ুসেনা ঘাঁটিতে জঙ্গি হামলার ঘটনায় চার্জশিট জমা করল জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ। এই ঘটনায় মোট ৫ জনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। এর মধ্যে প্রধান নাম জঈশ-ই-মহম্মদ প্রধান মৌলানা মাসুদ আজহারের।[১৯৯৪ সালে সাংবাদিক সেজে ভারতে আসা যুবকই আজকের মাসুদ আজহার]

চার্জশিটে বাকী যে নামগুলি রয়েছে সেগুলি হল মুফতি আবদুল রউফ অসগর (জঈশের সহ প্রধান), শাহিদ লতিফ (জঈশ কম্যান্ডার), কাশিফ জান (প্রধান হ্যান্ডলার)

পাঠানকোট হামলায় চার্জশিট এনআইএ-র, মূল অভিযুক্ত মাসুদ আজহার

এনআইএ এদিন সোমবার যে চার্জশিট জমা করেছে, সমস্ত অভিযুক্তকেই ভারতীয় দণ্ডবিধির ১৯৬৭ সালের আনল'ফুল অ্যাক্টিভিটিস (প্রিভেনশন) অ্যাক্ট আওতায় অভিযুক্ত করা হয়েছে।

চার্জশিটে বলা হয়েছে, পাঠানকোটে জঙ্গি হামলার নির্দেশ আসার পরে তা কার্যকর করার দায়িত্ব ছিল নাসির হোসেন, হাফিজ আবু বকর, উমর ফারুক ও আবদুল কায়ুমের উপরে।

এই ঘটনায় আরও তিনজনের বিরুদ্ধে অভিযোগ ছিল তবে তারা মারা যাওয়ায় তাদের নাম চার্জশিটে উল্লেখ করেনি এনআইএ।

প্রসঙ্গত, এই বছরের শুরুতেই জানুয়ারির ২ তারিখ পাঞ্জাবের পাঠানকোটে বায়ুসেনা ঘাঁটিতে ঢুকে অতর্কিতে হামলা চালায় সীমান্ত পেরিয়ে পাকিস্তান থেকে আসা জঙ্গিরা। এই ঘটনায় কয়েকজন জওয়ানও শহিদ হন।

English summary
The National Investigation Agency on Monday filed a chargesheet in connection with the Pathankot attack. The NIA has named five persons including Jaish-e-Mohammad chief, Maulana Masood Azhar who has been named as the prime accused.
Please Wait while comments are loading...