Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ফের পাঞ্জাবের পাঠানকোট বায়ুসেনা ঘাঁটিতে উচ্চ সতর্কতা জারি, চলছে চিরুনি তল্লাশি

  • Posted By:
Subscribe to Oneindia News

পাঠানকোট, ১৪ মার্চ : পাঞ্জাবের পাঠানকোটে বায়ুসেনা ঘাঁটিতে ফের উচ্চ সতর্কতা জারি হয়েছে। বিশেষ সূত্রে খবর পেয়ে বায়ুসেনা ঘাঁটির ভিতরে ও আশপাশের এলাকায় ফের খানাতল্লাশি শুরু হয়েছে।

বায়ুসেনা ঘাঁটির চার কিলোমিটার ব্যাসার্ধ এলাকা জুড়ে তল্লাশি চলছে। কারণ খবর এসেছে জঙ্গিরা ফের হামলা চালাতে পারে বলে। এই নিয়ে দ্বিতীয়বার পাঠানকোট বায়ুসেনা ঘাঁটিতে এই ধরনের উচ্চ সতর্কতা জারি হল।

ফের পাঞ্জাবের পাঠানকোট বায়ুসেনা ঘাঁটিতে উচ্চ সতর্কতা জারি, চলছে চিরুনি তল্লাশি

এর আগে গত বছরের সেপ্টেম্বরে সন্দেহজনক ব্যক্তিদের গতিবিধি লক্ষ্য করা গিয়েছিল। যদিও সেবার কিছু সন্দেহজনক খুঁজে পাওয়া যায়নি। এবারও সেরকম কিছু হয় কিনা তা সময়ই বলবে। তবে সেনার তরফ থেকে কোনও ঝুঁকি নেওয়া হচ্ছে না। পুরো এলাকা তল্লাশি করে দেখা হচ্ছে।

পাঠানকোট বায়ুসেনা ঘাঁটিতে গতবছরের শুরুতেই হামলা চালায় জঈশ-ই-মহম্মদ জঙ্গিরা। সেই ঘটনায় বেশ কয়েকজন জওয়ান শহিদ হন। পাকিস্তান থেকে সীমান্ত পেরিয়ে আসা জঙ্গিরা এই ঘটনা ঘটায় বলে তদন্তে উঠে আসে।

পাকিস্তানকে পরে এই ঘটনার সমস্ত তথ্যপ্রমাণ দেওয়া হয়। জঈশ প্রধান মৌলানা মাসুদ আজহার এই ঘটনার মূল চক্রী বলে ভারত জানায়। পরে পাকিস্তানি তদন্তকারী দলও ভারতে এসে তদন্ত চালায়। যদিও পাকিস্তান পরে যে রিপোর্ট দেয় তাতে মাসুদ আজহারের নাম পর্যন্ত ছিল না।

সেই হামলার পরে পাঠানকোট বায়ুসেনা ঘাঁটিতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। ইন্টেলিজেন্স থেকে বারবার বলে দেওয়া হয়েছে, সীমান্তের পার্শ্ববর্তী এলাকা বলে পাকিস্তানি জঙ্গিদের সবসময়ের সফট টার্গেট এই বায়ুসেনা ঘাঁটি।

English summary
The Pathankot air base has been placed under high alert. Search operations are underway following an alert. Search operations around the 4 kilometre radius was launched following an alert of a possible strike.
Please Wait while comments are loading...