Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পাঞ্জাবের নদীতে আটক পাকিস্তানি নৌকা, জারি হল বাড়তি সতর্কতা

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ৪ অক্টোবর : পাঞ্জাবের গুরুদাসপুরের কাছে ইরাবতী (রবি) নদীতে একটি পাকিস্তানের নৌকা আটক করল বিএসএফ জওয়ানরা। এতে উত্তেজনা ছড়িয়েছে এই এলাকায়। বিএসএফ জওয়ানরা খতিয়ে দেখছেন পাকিস্তানের নৌকাটি সেখানে কিভাবে এসেছে। বিএসএফের পক্ষ থেকে জানানো হয়েছে আন্তর্জাতিক জলসীমা অতিক্রম করে পাকিস্তানের নৌকাটি ভারতে ঢুকেছে। পাঠানকোটের কাছাকাছি নৌকাটিকে দেখতে পাওয়া যায় চিন্তা আরও বেড়েছে।

এই ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। সেনাবাহিনীর পক্ষ থেকে আরও জানানো হয়েছে যখন নৌকাটি দেখতে পাওয়া যায় তখন তার মধ্যে কোন যাত্রী ছিল না। জলের তোড়েও এই নৌকাটি ভেসে চলে আসতে পারে বলে মনে করা হলেও, নিরাপত্তার স্বার্থে সব দিক খতিয়ে দেখছেন সেনা জওয়ানরা।

পাঞ্জাবের ইরাবতী নদীতে আটক পাকিস্তানি নৌকা, জারি হল বাড়তি সতর্কতা

উরি সন্ত্রাসের পর থেকে ভারত-পাক রাজনৈতিক উত্তেজনা চরমে উঠেছে। পাক অধিকৃত কাশ্মীরে ভারতীয় সেনাবাহিনীর সফল সার্জিক্যাল অ্যাটাকের পরে পাক জঙ্গিদের অতর্কিতে হামলার আশঙ্কা রয়েছেই। এর মধ্যে পাঞ্জাবের গুরুদাসপুরে পাকিস্তানি নৌকার খোঁজ মেলার পরে সংলগ্ন এলাকার নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে।

উল্লেখ্য এই নিয়ে এক সপ্তাহের মধ্যে দ্বিতীয়বার পাকিস্তানি নৌকা ধরা পড়ার ঘটনা সামনে এসেছে । এর আগে রবিবার গুজরাত উপকূলে একটি পাকিস্তানি নৌকা আটক করা হয়েছিল। এই নৌকার ৯ জন যাত্রীকেও আটক করেছিল উপকূলরক্ষা বাহিনী। ধৃতদের জিঞ্জাসাবাদ চালানো হচ্ছে বলে জানা গিয়েছে। এর মধ্যেই পাঞ্জাবে আবার একটি পাকিস্তানি নৌকা আটক হওয়ায় নিরাপত্তা বাড়ানো হয়েছে পাঞ্জাবের সীমান্ত এলাকায়। বিএসএফ জওয়ানদেরও আরও সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

English summary
Pakistani boat found in Ravi river near Gurdaspur
Please Wait while comments are loading...