Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নৌসেরা সেক্টরে ফের যুদ্ধবিরতির চুক্তি লঙ্ঘন পাক সেনার

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

নৌসেরা, ১৮ অক্টোবর : ভারতের বিরুদ্ধে প্রতিশোধস্পৃহা প্রদর্শন করে বারবার যুদ্ধবিরতির চুক্তি লঙ্ঘন পাক সেনার। মঙ্গলবার ফের জম্মু ও কাশ্মীরের রাজৌরি জেলার সীমান্তে বিনা উস্কানিতেই গুলি চালাতে শুরু করে পাকিস্তানি সেনা।

প্রতিরক্ষা সূত্রের তরফে জানানো হয়েছে, সোমবার রাত সাড়ে আটটা থেকে গুলি ও মর্টার শেল ছুঁড়তে শুরু করে পাক সেনা। মঙ্গলবার মধ্যরাত দেড়টা পর্যন্ত ক্রমাগত হামলা চালানো হয় প্রতিবেশী দেশ থেকে। তবে এই হামলায় কোনও হতাহতের খবর নেই।

নৌসেরা সেক্টরে ফের যুদ্ধবিরতির চুক্তি লঙ্ঘন পাক সেনার

তবে, এই এলাকাতেই রবিবার রাতে পাকিস্তানি সেনা প্রথম গোলাগুলি শুরু করলে এক ভারতীয় জওয়ান শহিদ হয়েছিলেন। পাকিস্তানে ঢুকে ভারতের সার্জিক্যাল অ্যাটাকের পর থেকে জম্মু ও কাশ্মীরের সীমান্ত এলাকায় পাকিস্তানের তরফে ২৯ বার যুদ্ধবিরতির চুক্তি লঙ্ঘন করা হয়েছে।

১৬ অক্টোবর : রাজৌরির নৌসেরা সেক্টরে যুদ্ধবিরতির চুক্তি লঙ্ঘন করে পাকিস্তান। একজন ভারতীয় জওয়ান শহিদ হয়েছিলেন এই ঘটনায়।

৮ অক্টোবর : পুঞ্চ এলাকার মেন্ধার-কৃষ্ণগিরি সেক্টরে ভারতীয় শিবির লক্ষ্য করে আক্রমণ চালায় পাক সেনা। এক ভারতীয় জওয়ান আহত হয়েছিলেন।

৫ অক্টোবর : পুঞ্চ ও রাজৌরি এলাকার তিনটি সেক্টরে একাধিক ভারতীয় শিবির লক্ষ্য করে ভারি গোলাগুলি বর্ষণ করা হয়। তিনবার যুদ্ধবিরতির চুক্তি লঙ্ঘন করা হয়।

৪ অক্টোবর: পুঞ্চ ও রাজৌরি এলাকায় পাকিস্তানের তরফে যুদ্ধবিরতির চুক্তি লঙ্ঘন করা হয়।

৩ অক্টোবর : চারবার মর্টার শেল ও অটোমেটিক মেশিনগান গিয়ে সৌজিয়ান, সাহাপুর-কেরনি, মান্ডি এবং কেজি সেক্টরে যুদ্ধবিরতির চুক্তি লঙ্ঘন করা হয়।

২ অক্টোবর : জম্মু ও কাশ্মীরের পাল্লানওয়ালা এলাকায় যুদ্ধবিরতির চুক্তি লঙ্ঘন করে পাক সেনা।

১ অক্টোবর : মর্টার বোমা নিয়ে সীমান্তের ভারতীয় শিবির এমনকী বসতি এলাকাতেও হামলা চালায় পাক সেনা।

English summary
Pakistan violates ceasefire along LoC
Please Wait while comments are loading...