Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মাজারের চাঁদায় চলছে পাক জঙ্গি শিবির, গোয়েন্দা সূত্রের চাঞ্চল্যকর তথ্য

Subscribe to Oneindia News

রাজস্থান পুলিশের গোয়েন্দা রিপোর্টে জানা গিয়েছে, সেরাজ্যের বিভিন্ন জায়গায় 'মাজারের' নামে অনুদানের জন্য বাক্স বসিয়ে রাখা হচ্ছে। তবে , সেই বাক্সের সংগৃহিত টাকা ঈশ্বর সেবায় না গিয়ে, যাচ্ছে সোজা সন্ত্রাসবাদী ডেরায়। ভারতেরই সাধারণ মানুষের কাছ থেকে এভাবে ধর্মীয় অনুদানের নামে টাকা তুলে, তা ভারতের বিরুদ্ধেই সন্ত্রাস অভিযানে খাটানোর ছক কষেছে পাকিস্তান।

পুলিশ সূত্রের খবর, এই চাঞ্চল্যকর ঘটনার নেপথ্যে হাত রয়েছে পাক গুপ্তচর সংস্থা আইএসআই-এর। বহু জায়গায় প্রণামী বাক্স বসিয়ে রাজস্থান-পাকিস্তান সীমান্তের বহু গ্রাম থেকে ঈশ্বর সেবার নামে টাকা সংগ্রহ করে , তা জঙ্গি শিবিরে বিনিয়োগ করছে এই পাক গুপ্তচর সংস্থা আইএসআই।

মাজারের চাঁদায় চলছে পাক জঙ্গি শিবির, গোয়েন্দা সূত্রের চাঞ্চল্যকর তথ্য

ভারতে নিযুক্ত আইএসআই গুপ্তচর দিনা খানকে গ্রেফতার করে তার কাছ থেকে এই সমস্ত তথ্য জানতে পেরেছে পুলিশ। দিনার আওতায় ছিল রাজস্থানের বারমের-এর একটি মাজার। সেই মাজার থেকে এই টাকা তোলার পর ,দিনা তার পাকিস্তানি দালালদের সঙ্গে যোগাযোগ করে, টাকা সেখানে পাচার করে দিত।

ইতিমধ্যেই দিনা খান, মাজার থেকে সংগৃহিত ৩.৫ লাখ টাকা পাকিস্তানে পাঠিয়েছে বলে বয়ানে জানিয়েছে। দিনার সঙ্গে এই কারবারে যুক্ত ছিল সতরাম মহেশ্বরি ও হাজি খান নামের দুই ব্যক্তি। এই দুজনকেও পুলিশ রাজস্থানের ভারত-পাক সীমান্ত থেকে গ্রেফতার করেছে। উল্লেখ্য, এই 'মাজার' কর্তৃপক্ষ যেহেতেু কোনও রেকর্ড বুক ব্যবহার করেনি, তাই চুপিসারে ধর্মীয় ভক্তিতে দেওয়া টাকা, সন্ত্রাসবাদীদের মারক শিবিরে ব্যবহার করা হত।

English summary
Pakistan using shrine donations to fund terrorism in India
Please Wait while comments are loading...