Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ভারতকে 'ধন্যবাদ' জানাল পাকিস্তান !

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ৬ ফেব্রুয়ারি: এক ৫ বছরের পাকিস্তানি শিশুকে তার মায়ের কাছে ফিরিয়ে দেওয়ার জন্য, একবার ফের ভারতের কাছে নতজানু হতে হল পাকিস্তানকে। ভারতের উদ্যোগে শিশুটিকে তার মায়ের কাছে সুস্থ অবস্থায় পৌঁছে দেওয়ার জন্য ভারতে 'ধন্যবাদ' জানিয়েছে পাকিস্তান।

ভারতের ওয়াঘা সীমান্তে, ৫ বছরের শিশু ইফতিকার আহমেদকে, পাকিস্তান রেঞ্জারর্সের হাতে তুলে দেয় ভারত প্রশাসন। ওয়াঘা সীমান্তে তখন ছেলের জন্য অধীর অপেক্ষায় তার মা। ছেলেকে পেয়ে খুশি মা, পাকিস্তানি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন।

ভারতকে 'ধন্যবাদ' জানাল পাকিস্তান !

এদিকে ঘটনার বিষয়ে মন্তব্য করতে গিয়ে, ভারতে অবস্থিত পাক হাই কমিশনর আবদুল বসিত জানান, মায়ের কাছে ছেলেকে ফিরিয়ে দেওয়ায়, ভারতের সহযোগীতার জন্য ভারতকে ধন্যবাদ। উল্লেখ্য, সীমান্তের দু দিকে গুলিবর্ষন , রক্তাক্ততার মধ্যেও এরকম এক ঘটনার নিদর্শন আরও একবার ভারতের মানবিক দিককেই তুলে ধরল।

এর আগে, গতবছর মার্চে ছোট্ট ইফতিকারকে ভুল বুঝিয়ে পাকিস্তান থেকে দুবাই নিয়ে যায় তার বাবা, বলে অভিযোগ করেছেন ইফতিকারের মা। তারপর সেখানে থেকে কাশ্মীরে নিয়ে আসা হয় ইফতিকারকে। সেই ঘটনায় নয়াদিল্লির সঙ্গে যোগাযোগ করে পাক প্রশাসন। ভারতীয় আদালতে দরবার করেন ইফতিকারের মা। ভারতীয় আদালতের রায়ে ছেলে ইফতিকারকে ফিরে পান তার মা।

English summary
Pakistan has thanked India for its cooperation in reuniting a five-year-old boy with his Pakistani mother nearly a year after he was taken to India on the sly by his father.
Please Wait while comments are loading...