Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

'আর বদলা নেবেন না', দিল্লির কাছে কাতর মিনতি জানিয়ে ফোন ইসলামাবাদের!

  • Written By:
Subscribe to Oneindia News

গোয়া, ২৬ নভেম্বর : ভারতীয় সেনার উপরে হামলার চালানোর পরই কড়া অবস্থান নিয়েছে নয়াদিল্লি। সঙ্গে সঙ্গেই সীমান্তে পাকিস্তানকে জবাব দিয়ে শুরু হয়েছে প্রত্যাঘাতের পালা। তিন ভারতীয় জওয়ানকে হত্যা করেছে পাকিস্তান সেনা ও জঙ্গিদের মিলিত বাহিনী। তারমধ্যে এক জওয়ানের গলা কেটে নেওয়া হয়েছে।

এই ঘটনার পর স্বাভাবিকভাবেই ভারত বসে থাকেনি। সীমান্তে কড়া প্রত্যাঘাত করেছে সেনা। আর এরপরই পাকিস্তান সরকার প্রায় হাতে-পায়ে ধরছে ভারত সরকারের। এমনটাই দাবি কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী মনোহর পার্রিকরের।

'আর বদলা নেবেন না', দিল্লির কাছে কাতর মিনতি জানিয়ে ফোন ইসলামাবাদের!

তিনি দাবি করেছেন, একদিন আগেই পাকিস্তান সরকার ফোন করে প্রত্যাঘাত বন্ধের কাতর মিনতি জানিয়েছে। তার বদলে পাকিস্তানের সীমান্ত সন্ত্রাস ও বারবার সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘনের কথা মনে করিয়ে দেওয়া হয়েছে।

ভারতের তরফ থেকে বলা হয়েছে, সীমান্তে পাল্টা প্রত্যাঘাত জারি রেখে গুলিবর্ষণে আগ্রহী নয় ভারত। তবে তা বন্ধ করার আগে পাকিস্তানকে শুধরে নিতে হবে। আর তারপরই নাকি গত দু'দিনে সীমান্তে গুলিবর্ষণ অনেকটা কমিয়ে দিয়েছে পাকিস্তান।

প্রসঙ্গত, সেপ্টেম্বরের শেষে ভারতের সার্জিক্যাল স্ট্রাইকের পরে বারবার সীমান্তে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে গুলিবর্ষণ করে চলেছে পাকিস্তান। এমনকী কভার ফায়ার করে বারবার জঙ্গিদের সীমান্ত পেরনোর সুযোগ করে দিচ্ছে। একইসঙ্গে ভারতীয় জওয়ানদের ও সীমান্তের এপারের অধিবাসীদের উপরে হামলা চালিয়েছে পাকিস্তান।

English summary
Pakistan pleaded with us to stop retaliation : Defence minister Manohar Parrikar
Please Wait while comments are loading...