Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আইআইটি-দিল্লি সমেত একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের ওয়েবসাইট হ্যাক পাকিস্তানের

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২৬ এপ্রিল : সাইবার ক্রাইমের আঙিনায় এখন ধুন্ধুমার লড়াই চলছে ভারত ও পাকিস্তানের মধ্যে। তার ফল স্বরূপ দিল্লি আইআইটি, দিল্লি বিশ্ববিদ্যালয় ও আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ে ওয়েবসাইট হ্যাক করল পাকিস্তানি হ্যাকাররা।

অভিযোগ, এর আগে পাকিস্তান রেলওয়েজের সাইট হ্যাক করে ভারতীয়রা। তার পাল্টা হিসাবে এইভাবে এই শিক্ষা প্রতিষ্ঠানগুলির সাইট হ্যাক করা হয়েছে বলে মনে করা হচ্ছে। উল্লেখ্য সাইটগুলি হ্যাক করে লেখা হয়,' কাশ্মীরের নির্দোষ মানুষ, যাদের ভারতীয় সেনা হত্যা করছে,তাদের সঙ্গে সমব্যথী আমরা।'

আইআইটি-দিল্লি সমেত একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের ওয়েবসাইট হ্যাক পাকিস্তানের

রাত তিনটে নাগাদ ওই সাইটগুলিতে দেখা যায়, পাকিস্তানের ব্যান্ড 'জেস্ত' -এর গান ব্যাকগ্রাউন্ডে চলছে। সঙ্গে রয়েছে, একটি বার্তা। যাতে বলা হয়েছে, "শুভেচ্ছা ভারতীয়দের ও ভারত সরকারকে। আপনারা কী জানেন ,যাঁদের আপনারা 'হিরো' বলেন সেই ভারতীয় সেনা কী করছে কাশ্মীরে? আপনারা কী জানেন যে এই সেনা কাশ্মীরে নির্দোষ মানুষদের মারছে?"

এখানেই শেষ নয়। এর সঙ্গে একটি ভিডিও পোস্ট করা হয় ওই সাইটগুলিতে। যেখানে দেখানো হয়, কীভাবে ভারতীয় সেনার দ্বারা অত্যাচার চলছে কাশ্মীরে। যদিও হ্যাকিং এর পর সাইটে হ্যাকাররা জানান ,তারা সাইট থেকে কোনও তথ্য চুরি করেননি। বরং সাইটে তাদের বার্তা দিতেই এই শিক্ষা প্রতিষ্ঠানের সাইটগুলি হ্যাক করা হয়।

English summary
Websites of Delhi University, IIT-D and Aligarh Muslim University were hacked on Tuesday, allegedly by Pakistani hackers as a response to a hack by an Indian hacker on the Pakistani Railways website and "in solidarity with the innocent Kashmiri people being killed by the Indian Army!" However, the messages was removed after later access to the websites.Websites of Delhi University, IIT-D and Aligarh Muslim University were hacked on Tuesday, allegedly by Pakistani hackers as a response to a hack by an Indian hacker on the Pakistani Railways website and "in solidarity with the innocent Kashmiri people being killed by the Indian Army!" However, the messages was removed after later access to the websites.Websites of Delhi University, IIT-D and Aligarh Muslim University were hacked on Tuesday, allegedly by Pakistani hackers as a response to a hack by an Indian hacker on the Pakistani Railways website and "in solidarity with the innocent Kashmiri people being killed by the Indian Army!" However, the messages was removed after later access to the websites.Websites of Delhi University, IIT-D and Aligarh Muslim University were hacked on Tuesday, allegedly by Pakistani hackers as a response to a hack by an Indian hacker on the Pakistani Railways website and "in solidarity with the innocent Kashmiri people being killed by the Indian Army!" However, the messages was removed after later access to the websites.
Please Wait while comments are loading...