Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পাক হ্যাকারের টার্গেট শুধুই পুনের উঠতি মডেলরা

নেট প্রিয় তরুণ সমাজের কাছে হ্যাকার এখনও আতঙ্কের শব্দ। এমনই এক হ্যাকারের টার্গেট এবার শুধুই পুনের উঠতি মডেলরা।

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২৭ এপ্রিল : নেট প্রিয় তরুণ সমাজের কাছে হ্যাকার এখনও আতঙ্কের শব্দ। এমনই এক হ্যাকারের টার্গেট এবার শুধুই পুনের উঠতি মডেলরা। তাদের একাধিক সোস্যাল মিডিয়ার আইডি হ্যাক করে তাদের ব্যক্তিগত ছবি চুরি করাই এই হ্যাকারের নেশা।

শুধু তাই নয় পাকিস্তানের নম্বর থেকে ফোন করে এই মডেলদের হুমকিও দেওয়া হয় যে ওই মডেলদের ব্যক্তিগত যেসব ছবি হ্যাকারটি তৈরি করেছে তা সোস্যাল মিডিয়ায় ভুয়ো অ্যাকাউন্ট বানিয়ে তার মাধ্যমে ছড়িয়ে দেওয়া হবে।

পাক হ্যাকারের টার্গেট শুধুই পুনের উঠতি মডেলরা

কমপক্ষে ১৫ জন মেয়ে পুনে পুলিশের সাইবার ক্রাইম সেলের কাছে এই বিষয়ে অভিযোগ দায়ের করেছে। আরও ৬০ জন মহিলা অভিযোগ করলেও সরকারি ভাবে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেননি এখনও। তাদের অভিযোগ, তাঁদের অ্যাপেল ফোন, ফেসবুক, স্ন্যাপচ্যাট এবং ইমেল আইডি হ্যাক করা হয়েছে।

মূলত ১২ এপ্রিল একটি মেয়েরই অ্যাকাউন্ট হ্যাক করে ওই হ্যাকার। তারপর তার প্রোফাইল থেকে অন্যান্যদের কনট্যাক্ট নিয়ে নিজেকে মেয়ে হিসাবে পরিচয় দিয়ে তাদের সঙ্গে কথা বলে এবং ইমেল আইডি চায়।

এক মহিলার কথায়, "আমার এক বন্ধু বলে একটি লিঙ্কের সাহায্য়ে তার ফটোশুটের জন্য ভোট করতে। তারপর আমার অ্যাপেল আইডি চাওয়া হয়। এরপরেই আমার অ্যাপেল আই ক্লাউড আইডি অ্যাকাউন্টটি হ্যাক হয়ে যায়। হ্যাকার আমার ফোনের সমস্ত সেটিং বদলে দেয়। এর পর আমার ফেসবুক অ্যাকাউন্টও হ্যাক হয়ে যায়। ফোনের সমস্ত ডাটা মুছে দিয়ে আমার ফোন পর্যন্ত লক করে দেয় হ্যাকার।"

অভিযোগকারিনীদের মধ্যে কয়েকজন জানান, হ্যাকারের মেসেজের উত্তর ওই হ্যাকার ফোন করে হুমকি দিত।

পুনে পুলিশের তরফে জানানো হয়েছে, আমরা সবাইয়ের কাছে অনুরোধ জানাচ্ছি অপরিচিত ফোন নম্বর ধরবেন না, অপরিচিত ব্যক্তির সঙ্গে কথা বলবেন না। কোনও সন্দেহজনক লিঙ্কে ক্লিক করবেন না। পাশাপাশি এই হ্যাকারকে ধরার জন্য কাজ শুরু করে দিয়েছে সাইবার সেল।

English summary
‘Pakistan’ hacker targets aspiring models from Pune
Please Wait while comments are loading...