Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পাকিস্তানের আশঙ্কা ভারতের সর্বোচ্চ 'ফ্ল্যাগ পোস্ট'-এ লাগানো আছে গোপন ক্যামেরা

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ৭ মার্চ : সোমবারই অমৃতসরের পাকিস্তান সংলগ্ন আটারি-ওয়াঘা সীমান্তে উত্তোলিত হয়েছে ভারতের সর্বোচ্চ ফ্ল্যাগপোস্ট। আর এই ফ্ল্যাগ পোস্ট ঘিরেই সন্দেহ প্রকাশ করেছে পাকিস্তান। পাকিস্তানের সীমান্তরক্ষীদের আশঙ্কা ভারতের সর্বোচ্চ পতাকার ৩৬০ ফুট দণ্ডের মাথায় লাগানো হতে পারে গোপন ক্যামেরা যাতে বিএসএফ পাকিস্তানের উপর চরবৃত্তির জন্য ব্যবহার করা যেতে পারে। [এবার পাকিস্তান থেকে দেখা যাবে ওয়াঘায় উত্তোলিত ভারতের জাতীয় পতাকা!]

যদিও এই আশঙ্কা নস্যাৎ করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী। বিএসএফ-এর এক শীর্ষ কর্তার কথায়, "এই বিষয়ে একটি বৈঠকও ডাকা হয়। আর তাতেই পাক রেঞ্জাররা সন্দেহ প্রকাশ করেন এই বিষয়ে। ওদের ধারণা ৩৬০ ফুট ফ্ল্যাগ পোস্টের মাথায় গোপন ক্যামেরা লাগানো হয়েছে। কিন্তু আমরা ওদের আশ্বস্ত করেছি এমন কিছুই সন্দেহজনক জাতীয় পতাকার দণ্ডে লাগানো হয়নি।"

পাকিস্তানের আশঙ্কা আটারি সীমান্তে সর্বোচ্চ 'ফ্ল্যাগ পোস্ট'-এ লাগানো আছে গোপন ক্যামেরা

শুধু তাই না পাকিস্তানের অভিযোগ, এই ফ্ল্যাগ পোস্টের ফলে বিধি লঙ্ঘিত হচ্ছে। এই বিধির আওতায় সীমান্ত থেকে ১৫০ মিটারের মধ্যে কোনও নির্মান করা যাবে না। বিএসএফ-এর দাবি, এই পতাকা ১৫০ মিটার সীমার বাইরে রয়েছে।

বিএসএফ আধিকারিকদের তরফে জানানো হয়েছে, পাকিস্তানের তরফে কোনও কিছুই লিখিতভাবে জানানো হয়নি। যদি তারা লিখিতভাবে কোনও কিছু জানায় তহে ভারতের তরফেও লিখিত জবাব দেওয়া হবে।

বিএসএফ সূত্রের তরফে জানানো হয়েছে, ১ মার্চ ৩৬০ ফুট লম্বা দণ্ড আটারি সীমান্তে লাগানোর পর থেকেই গণ্ডগোল করার চেষ্টা করছে পাকিস্তান। এই বিষয়টিকে নিয়ে তারা ইস্যু বানাতে চাইছে।

বিএসএফ-এর তরফে এও জানানো হয়েছে, সর্বোচ্চ জাতীয় পতাকার প্রকল্পটি পাঞ্জাব সরকারের। এবং পতাকাটিও পাঞ্জাব সরকারের জমিতেই লাগানো হয়েছে।

English summary
Pakistan fears ‘hidden camera’ mounted on India’s tallest flag at Attari border, BSF trashes theory
Please Wait while comments are loading...