Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কাশ্মীরে বিক্ষোভকারীদের সুখ্যাতি করে গান রিলিজ করল পাকিস্তানি সেনা

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ৮ ফেব্রুয়ারি : কাশ্মীরে পাথর ছুঁড়ে বিক্ষোভ দেখানো বিচ্ছিন্নতাবাদী শক্তির প্রতি সহমর্মিতা জানিয়ে তাদের সুখ্যাতি করে গাওয়া গান রিলিজ করল পাকিস্তানি সেনা। সীমান্তের দুদিকে চলতে থাকা দুশ্চিন্তার আবহকে এই গান যে আরও কিছুটা বাড়িয়ে তুলবে তা বলাই বাহুল্য।

গানটির শীর্ষক হল 'সঙ্গবাজ'। গানে কাশ্মীরের স্বাধীনতা নিয়ে বক্তব্য তুলে ধরা হয়েছে। এখানে সঙ্গবাজ বলতে কাশ্মীরে গত কয়েকমাসে বিচ্ছিন্নতাবাদী শক্তির সঙ্গে হাত মিলিয়ে পাথর ছোঁড়া সাধারণ কাশ্মীরিকে বোঝানো হয়েছে। তাদেরকে এই গানের মাধ্যমে সম্মান জানিয়েছে পাকিস্তানি সেনা।

কাশ্মীরে বিক্ষোভকারীদের সুখ্যাতি করে গান রিলিজ করল পাকিস্তানি সেনা

এই গানের প্রযোজনায় রয়েছে আইএসপিআর। অর্থাৎ ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেশনস। যা পাকিস্তানি সেনার গণজ্ঞাপনের মাধ্যম হিসাবে পরিচিত। গানটি অনলাইনে মুক্তি পেয়েছে। পাক সেনার মেজর জেনারেল আসিফ ঘাফুর গানের মিউজিক ভিডিও প্রকাশ করেন।

প্রসঙ্গত, গত জুলাই মাসে হিজবুল জঙ্গি কম্যান্ডার বুরহান ওয়ানির মৃত্যুর পর থেকেই পাকিস্তানি মদতে উত্তপ্ত হয়ে ওঠে কাশ্মীর। সেনা ও পুলিশের সঙ্গে উপত্যকার অধিবাসীদের সংঘর্ষে শতাধিক মানুষ হতাহত হন। এই ঘটনার পিছনে বিচ্ছিন্নতাবাদী শক্তি মদত জুগিয়েছে বলে আগেই উঠে এসেছে।

উল্লেখ্য, ১৯৯০ সাল থেকে প্রতিবছর ৫ ফেব্রুয়ারি কাশ্মীর ঐক্য দিবস পালন করে পাকিস্তান। এবছরও এরকম সময় বেছে নিয়েই গান রিলিজ করল পাকিস্তানি সেনা।

English summary
Amidst simmering cross-border tensions, the Pakistan military on Saturday released a song in solidarity with Kashmiri stone pelters. Titled "Sangbaaz" the song spoke of the "liberation" of Kashmir. The title screen carried the text, "This song is a tribute to the 3rd Uprising. Intifada of the East. Sangbaaz (The stone pelters).
Please Wait while comments are loading...