Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সুষমা স্বরাজকেই প্রধানমন্ত্রী হিসেবে চাইলেন পাক মহিলা, নিজের দেশকেই দুর্নীতিগ্রস্ত বলে মন্তব্য

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

ফের পাকিস্তান বিদেশমন্ত্রকের উপদেষ্টা সরতাজ আজিজকে কটাক্ষ করলেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। এবার তাঁকে সঙ্গ দিলেন এক পাক মহিলা। টুইট করে ওই পাক মহিলা সাফ জানিয়ে দিলেন, পাকিস্তানিরা আদৌ জানেন না যে পাকিস্তানে সরতাজ আজিজ নামে বিদেশমন্ত্রকের কোনও প্রধান রয়েছে বলে। সেইসঙ্গে তাঁর মেডিক্যাল ভিসার জন্য নিজে থেকে উদ্যোগ নেওয়া সুষমা স্বরাজকে ধন্যবাদ জানিয়েছেন ওই মহিলা।

[আরও পড়ুন: পাকিস্তানের ওপর প্রচণ্ড ক্ষিপ্ত সুষমা স্বরাজ, কড়া ভাষায় আক্রমণ সরতাজ আজিজকে]

সুষমা স্বরাজকেই প্রধানমন্ত্রী হিসেবে চাইলেন পাক মহিলা, নিজের দেশকেই দুর্নীতিগ্রস্ত বলে মন্তব্য

পাকিস্তানি মহিলা যাঁর টুইটার অ্যাকাউন্ট হিজাব আসিফ নামে, দিন কয়েক আগে বিদেশমন্ত্রী সুষমা স্বরাজকে টুইট করে জানান, তাঁর এক নিকট আত্মীয় দুরারোগ্য ব্যাধিতে ভুগছেন এবং অবিলম্বে চিকিৎসার জন্য ভারতে প্রয়োজন। নিয়ম অনুযায়ী, পাকিস্তানি নাগরিকের মেডিক্যাল ভিসা পেতে পাক বিদেশমন্ত্রকের উপদেষ্টা সরতাজ আজিজের কাছ থেকে একটি চিঠি নিতে হয়। এক্ষেত্রে সুষমা সরাসরি হিজাব আসিফের কাছে জানতে চান, সরতাজ আজিজ তাঁকে কোনও চিঠি দিয়েছেন কিনা। কিন্তু কোনও চিঠি দেওয়া হয়নি জানতে পেরে সুষমা নিজেই উদ্যোগ নিয়ে পাকিস্তানে ভারতীয় হাইকমিশনকে হিজাব আসিফের মেডিক্যাল ভিসার ব্যবস্থা করতে বলেন। হিজাব আসিফ বলেন, পাকিস্তানের বিদেশমন্ত্রকে যে সরতাজ আসিফ নামে কোনও ব্যক্তি রয়েছে, তাই বেশিরভাগ পাকিস্তানি জানে না।

এখানেই থেমে না থেকে আসিফ নিজের দেশের রাজনৈতিক নেতাদেরই সমালোচনা করেছেন। টুইট করে তিনি স্পষ্ট ভাষায় পাকিস্তান সরকারকে দুর্নীতিগ্রস্ত বলে দাবি করেছেন। সেইসঙ্গে তিনি আরও বলেছেন, পাকিস্তানিরা ভারত ও ভারতীয়ের ঘৃণা করে না।

সরতাজ আজিজকে একহাত নেওয়ার পাশাপাশি সুষমা স্বরাজের ভূয়সী প্রশংসা করেছেন হিজাব আসিফ। সুষমা যদি পাকিস্তানের প্রধানমন্ত্রী হতেন, তাহলে হয়ত পাকিস্তান অন্যরকম হত বলে টুইট করেছেন হিজাব। সেইসঙ্গে সুষমাকে সুপারওম্যান বলেও বর্ণনা করেছেন তিনি।

[আরও পড়ুন:ইরাকে নিখোঁজ ভারতীয়দের প্রসঙ্গে সংসদে এভাবে ক্ষোভে ফুঁসলেন সুষমা]

English summary
Sushma Swaraj takes a dig at Sartaj Aziz for being inactive in granting medical visa. A Pakistani woman also supports her.
Please Wait while comments are loading...