Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পাক চর নিখোঁজ নেপালে! তাই কি কুলভূষণ যাদবকে ফাঁসির নির্দেশ?

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১২ এপ্রিল : প্রাক্তন ভারতীয় নৌসেনা কুলভূষণ যাদবকে পাকিস্তানের আদালতে মৃত্যুদণ্ডের সাজা ঘোষণা নিয়ে উত্তাল জাতীয় রাজনীতি। এই বিষয়ে তর্ক চলছেই। তবে সরকারি আধিকারিক সূত্রের খবর, তাদের এক প্রাক্তন সেনা আধিকারিক নিখোঁজ হয়ে যাওয়ার পর ভারতকে আলোচনার টেবিলে বসাতেই সম্ভবত এই পদক্ষেপ নিয়েছে পাকিস্তান।

পাকিস্তানে লেফটেন্যান্ট কলোনেল মহম্মদ জাহিরের পরিবার মিডিয়াকে জানিয়েছে যে তারা সন্দেহ করছে ভারতীয় গোয়েন্দা সংস্থাই জাহিরকে তুলে নিয়ে গিয়েছে। গত মাসে নেপালের কাঠমণ্ডুতে কাজের খোঁজে গিয়েছি জাহির এবং তারপর থেকেই সে নিখোঁজ।

পাক চর নিখোঁজ নেপালে! তাই কি কুলভূষণ যাদবকে ফাঁসির নির্দেশ?

ভারত বারবার বলছে কুলভূষণ যাদব ভারতীয় গুপ্তচর ছিলেন না। মিথ্যা কারণে যাদবকে গ্রেফতার করা হয়েছে এমনকী মিথ্যা তথ্যপ্রমাণ একত্রিত করে যাদবকে ফাঁসির সাজা শোনানো হয়েছে। ভারতীয় আধিকারিক সূত্রের দাবি, পাকিস্তান ভাবছে আমরা হয়তো যাদবের সাজার কতা শুনে জাহিরকে নিয়ে কোনও তথ্য প্রকাশ করব। তাই মনে হচ্ছে যাদবকে মৃত্যুদণ্ড শোনানো একটা পূর্বপরিকল্পিত পদক্ষেপ। তবে জাহিরের নিখোঁজ হওয়ার পিছনে ভারতের যে কোনও হাত নেই তাও স্পষ্ট করে জানিয়েছে সূত্র।

গত ৬ এপ্রিল একটি সংস্থার ইন্টারভিউ ডাকে কাঠণ্ডুতে পা রাখে জাহির। নেপালে পা রাখার পর তাকে স্বাগত জানায় জাভেদ আনসারি নামের এক ব্যক্তি। এরপর থেকেই জাহির নিখোঁজ। এফআইআর দায়ের করা হয়েছে। ২০১৪ সালে পাকিস্তান সেনা থেকে অবসর নেয়। তারপর থেকেই অন্য কাজ সে খুঁজছিল। ভারতীয় আমলাদের কথায় এখন জাহির কোথায় কীভাবে রয়েছে সে বিষয়ে কোনও ধারণা নেই ভারতের।

English summary
Pak spy goes missing in Nepal and Jadhav gets a death sentence
Please Wait while comments are loading...