Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ওড়িশায় ব্যাঙ্ক থেকে ১ কোটি ১৫ লক্ষ টাকার বাতিল নোট চুরি

  • Written By:
Subscribe to Oneindia News

ভুবনেশ্বর, ২১ নভেম্বর : এবার পুরনো বাতিল নোটের দিকে নজর গিয়েছে চোর-ডাকাতদের। এখনও সময় রয়েছে অনেকটাই। পুরনো নোট বদলে ফেলা যাবে ভেবে তা লুঠে হাত লাগিয়েছে দুর্বৃত্তরা। জম্মু ও কাশ্মীরে ডাকাতির পরে এবার ওড়িশার একটি ব্যাঙ্ক থেকে পুরনো বাতিল নোটের বান্ডিল চুরির ঘটনা ঘটল।

কাশ্মীরে ডাকাতি হয়েছে ১১ লক্ষ টাকার পুরনো নোট। তবে ওড়িশায় চুরির পরিমাণ বিশাল। জানা গিয়েছে, ওড়িশার ঢেনকানলের গ্রাম্য ব্যাঙ্কের শাখা থেকে ১ কোটি ১৫ লক্ষ টাকা মূল্যের ৫০০ ও ১ হাজার টাকার নোট চুরি গিয়েছে।

ওড়িশায় ব্যাঙ্ক থেকে ১ কোটি ১৫ লক্ষ টাকার বাতিল নোট চুরি

এদিন সোমবার ২ দিনের ব্যাঙ্কের সাপ্তাহিক ছুটি কাটিয়ে যখন কর্মীরা অফিসে আসেন, তখনই ঘটনাটি সামনে আসে। দেখা যায়, মোট রাখা ৮ কোটি টাকার পুরনো নোটের মধ্যে থেকে ১ কোটি ১৫ লক্ষ টাকা মূল্যের নোট গায়েব।

ঢেনকানলের এসপি বসন্ত কুমার জানিয়েছেন, ব্যাঙ্কের সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে দেখা হচ্ছে। খোয়া যাওয়া সমস্ত নোটই বাতিল ৫০০ ও ১ হাজারের ছিল। পুলিশের মতে, ভিতরের কোনও কর্মীই এই চুরির সঙ্গে জড়িত রয়েছে।

কারণ ব্যাঙ্কের ভিতরের ঘরে বড় বড় তিনটি লোহার বাক্সে পুরো ৮ কোটি টাকা রাখা ছিল। সেখান থেকে ১ কোটির বেশি টাকা নিয়ে বাকীটা রেখে গিয়েছে চোর। বিষয়টা খুবই অস্বাভাবিক।

পুলিশ জানিয়েছে, ব্যাঙ্কের কর্মীদের জিজ্ঞাসাবাদ করে ও সিসিটিভি ফুটেজ দেখে তদন্তের কাজ চলছে। ঢেনকানল পুলিশ স্টেশন থেকে একেবারে ঢিলছোঁড়া দূরত্বে এই ব্যাঙ্কে কীভাবে এতবড় চুরি হল তার কিনারা করতে বিশেষ দল গঠন করা হয়েছে।

English summary
Over Rs. 1 Crore In Old Currency Notes Looted From Odisha Bank
Please Wait while comments are loading...